ভােট পরবর্তী হিংসা অব্যাহত ঘাটাল ও খড়গপুর গ্রামীণে

ভােট পরবর্তী হিংসা চলছেই ঘাটাল ও খড়গপুর গ্রামীণের বিভিন্ন গ্রামে ঘাটালে তৃণমূল কর্মীদের উপর হামলা, বাড়ি, পার্টি অফিস ভাঙচুরের অভিযােগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।

Written by SNS West Midnapore | May 27, 2019 2:29 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

ভােট পরবর্তী হিংসা চলছেই ঘাটাল ও খড়গপুর গ্রামীণের বিভিন্ন গ্রামে। ঘাটালে তৃণমূল কর্মীদের উপর হামলা, বাড়ি, পার্টি অফিস ভাঙচুরের অভিযােগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।

শনিবার রাতে ঘাটাল ব্লকের খড়ার সংলগ্ন গােনীপাথপুরে তৃণমুলের অফিস ঘিরে ফেলে। ৬০/৭০ জন বিজেপি কর্মী বিজয় মিছিলের নামে পার্টি অফিসের কাছে প্রচুর বাজি ফাটানাে হয়। ভাঙচুরও করা হয়।

খবর পেয়ে তৃণমূল কর্মীরা প্রতিরােধ গড়ে তুলেও ব্যর্থ হয়। বিজেপি কর্মীদের হাতে প্রহৃত হন তৃণমূল কর্মীরা, গ্রামের তৃণমূল বুথ সভাপতি শুভাশিস চক্রবর্তীকে মারধর করা হয়। তাঁর বাড়ি ভাঙচুর করা হয়। বাড়ির মেয়েদেরও মারধর করা হয় বলে অভিযােগ।

এরপর বিজেপি কর্মীরা বাঘরােল গ্রামেও তৃণমূল কর্মীদের ব্যাপক মারধর করে। মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয় গৌর বাগ নামে এক তৃণমূল কর্মীর। আহতদের ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তৃণমূলের অভিযােগ, ঘাটালের খড়ার গােপিনাথপুর ও সিংহপুরে তৃণমূলের কার্যালয়ে আক্রমণ চালায় বিজেপি কর্মীরা। কার্যালয় ভাঙচুর করেও ক্ষান্ত হয়নি বিজেপি কর্মীরা।

পাশাপাশি পঞ্চায়েত সদস্যসহ বেশ কয়েকজন তৃণমূল কর্মীর বাড়ি ভাঙচুর ও লুটপাট চালিয়েছে। খবর পেয়ে ঘাটাল থানার পুলিশ অভিযুক্তদের খোঁজে এলাকায় তল্লাশি চালাচ্ছে। কয়েকজনকে আটকও করা হয়েছে। এলাকায় চলছে পুলিশি টহল।

খড়গপুর গ্রামীনের তৃণমূল বিধায়ক দীনেন রায় জানান, মেদিনীপুর লােকসভা কেন্দ্রের মধ্যে এই বিধানসভায় তৃণমূল লিড পেয়েছে। এরপরও বিজেপি ব্যাপক হিংসা চালাচ্ছে। তৃণমূল কর্মীদের মারধর করছে। কয়েকশ তৃণমূল কর্মী সমর্থক গ্রাম ছাড়া। ভাঙচুর, লুটপাট, আগুন লাগানো, জরিমানা আদায় কোনও কিছুই বাদ যাচ্ছে না।

দীনেনবাবু জানান, সামনে বিজেপিকে রেখে সিপিএমের কুখ্যাত হার্মাদরা ভাঙচুর, লুটপাট, মারধর চালাচ্ছে। গ্রাম ছাড়া করছে তৃণমূল কর্মী সমর্থকদের। প্রত্যেকের নিজের মত প্রকাশের গণতান্ত্রিক অধিকার রয়েছে। মানুষ আতঙ্কিত। ভয়ে বাড়ি থেকে বেরােতে পারছে না। পুলিশের কাছে অভিযােগ জানাতেও ভয় পাচ্ছে।

এদিকে রবিবার সকালে ঘাটালে তৃণমূল কংগ্রেসের কার্যালয়, পঞ্চায়েত সদস্য ও দলীয় কর্মীদের বাড়ি ভাঙচুর ও লুঠপাট করার অভিযােগ উঠলাে বিজেপির বিরুদ্ধে। ঘটনাটি ঘটে ঘাটাল থানার খড়ার, গােপীনাথপুর ও সিংহপুর এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায় যে রবিবার সকালে আচমকা প্রায় শতাধিক বিজেপি কর্মী ও সমর্থক খড়ার, গােপীনাথপুর ও সিংহপুর এলাকার তৃণমূলের তিনটি কার্যালয়ে ভাঙচুর ও লুঠপাট করে।

তারা পঞ্চায়েত সদস্য সহ কয়েকজন তৃণমূল কর্মীর বাড়িতে ভাঙচুর বেশ কিছু জিনিসপত্র লুঠ করে। তারা যাওয়ার সময় হুমকি দিয়ে যায় এলাকায় থাকলে তৃণমূল করা চলবে না। বিজেপি করতে হবে। খবর পেয়ে ঘাটাল থানার পুলিশ ঘটনায় জড়িত থাকার অভিযােগে কয়েকজন বিজেপি কর্মী ও সমর্থককে আটক করেছে। বাকি অভিযুক্তদের খোঁজে এলাকায় জোরদার তল্লাশি শুরু হয়েছে। এলাকায় ব্যাপক উত্তেজনা থাকায় পুলিশ টহলদারি শুরু করেছে।