নববর্ষে মিষ্টি নিয়ে রাজ্যপালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ মেয়রের

বাংলার নতুন বছর ১৪২৭-এর প্রথম দিনেই রাজ্যপালের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে রাজভবনে গেলেন মেয়র তথা রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

Written by SNS Kolkata | April 15, 2020 4:52 pm

জগদীপ ধনকর (Photo: IANS)

বাংলার নতুন বছর ১৪২৭-এর প্রথম দিনেই রাজ্যপালের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে রাজভবনে গেলেন মেয়র তথা রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে বাংলা নতুন বছরে শুভেচ্ছার বার্তা নিয়ে তিনি ফুল মিষ্টি নিয়ে উপস্থিত হন রাজভবনে।

১৪২৭-র নববৰ্ষটা এবার একটু আলাদা। কারণ বিশ্বজুড়ে যে মারণ ভাইরাসের কোপ চলছে তাতে এবারের বছরের প্রথম দিনে আনন্দের বদলে বিষাদ রয়েছে বেশি। এদিন রাজভবনে মেয়রের সঙ্গে সৌহার্দ্য বিনিময়ের পাশাপাশি শহরের করোনা পরিস্থিতি নিয়েও আলোচনা হয় রাজ্যপালের।

রাজভবন সুত্রের খবর, কলকাতায় সাধারণ মানুষ কতটা লকডাউন মানছে কিংবা কলকাতা পুরসভা এই মারণ রোগ মোকাবিলায় কিভাবে সাধারণ মানুষকে সচেতন করছে তার সামগ্রিক চিত্র জানতে চান রাজ্যপাল। প্রায় ৩০ মিনিট বৈঠক চলে রাজভবনে।

প্রসঙ্গত, গতকালই টুইট করে রাজ্যপাল জগদীপ ধনকর মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে লিখেছিলেন রাজভবনের সাথে রাজ্যের লকডাউন পালা শেষ করতে। রাজ্য ও রাজ্যপালের মধ্যে যে গড়ে ওঠা দুরত্ব মিটিয়ে ফেলার আহ্বান জানিয়েছিলেন রাজ্যপাল। তারপরেই এদিন মুখ্যমন্ত্রীর হয়ে রাজ্যপালের সাথে নববর্ষের সৌজন্য বিনিময় করলেন রাজ্যের মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম।

ইতিমধ্যেই কলকাতা পুরসভার তরফে শহরের বাজারগুলিতে জীবাণুমুক্তকরণ শুরু হয়েছে। বাজারগুলিতে ঢোকার মুখেই বসানো হয়েছে ব্যারিকেড ও বেসিন। ফুটপাতবাসীদের পুরসভার অধীনস্থ স্কুল ও রাত্রিনিবাসগুলিতে থাকার ব্যবস্থা করা হয়েছে। এসব কিছুর সামগ্রিক চিত্ৰই এদিন মেয়র তথা পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তুলে ধরেন রাজ্যপালের কাছে।