বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মেলবন্ধন বালুরঘাটে

ভালাে করে সুশৃঙ্খলভাবে সমাজের কাজ করবার জন্য দক্ষিণ দিনাজপুর জেলায় গঠিত হল এম্যালগ্যামেশন অফ ভলান্টিয়ার অ্যাসােসিয়েশন ( আভা )।

Written by SNS Balurghat | February 12, 2021 3:59 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

জেলার সব স্বেচ্ছাসেবী সংগঠনগুলিকে এক ছাতার তলায় নেওয়ার উদ্যোগ বালুরঘাটে। আরও ভালাে করে সুশৃঙ্খলভাবে সমাজের কাজ করবার জন্য দক্ষিণ দিনাজপুর জেলায় গঠিত হল এম্যালগ্যামেশন অফ ভলান্টিয়ার অ্যাসােসিয়েশন ( আভা ) বুধবার বালুরঘাট শহরের সুবর্ণতট প্রেক্ষাগৃহে আনুষ্ঠানিক ভাবে জেলার বেশকিছু স্বেচ্ছাসেবী সংস্থাকে নিয়ে আভা তৈরি হয়।

সমাজসেবার পাশাপাশি দীর্ঘদিন পরিবেশ সচেতনতায় কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘উৎসাহ’ সহ বিভিন্ন স্তরের ৭১ টি সংগঠন উপস্থিত ছিল। আগামী দিনে আভার মূল লক্ষ্য সকলকে নিয়ে জেলার একেবারে প্রত্যন্ত অঞ্চলের মানুষের সামাজিক প্রয়ােজনে দ্রুত পাশে দাঁড়ানাে। সকলে মিলে একসাথে, পথচলার অঙ্গীকার নিয়ে এদিন স্বেচ্ছাসেবী সংস্থাগুলির তরফে সংবর্ধনা জানানাে হয় বঙ্গরত্ন প্রাপক তাপস কুমার চক্রবর্তীকে।

উৎসাহ সংগঠনের তরফে সরােজ কুণ্ডু জানিয়েছেন, সকলে মিলে এক সাথে কাজ করলে জেলার প্রত্যন্ত এলাকায় সহজেই পৌঁছে যাওয়া সম্ভব হবে। আগামী দিনে আভা নতুন ভাবে কাজের দিশা দেখাবে এই আশা রাখেন।