বিভিন্ন জেলায় বন্যার জন্য দায়ী ডিভিসি: মানস

মেদিনীপুর সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বন্যা পরিস্থিতির সৃষ্টির জন্য ডিভিসিই দায়ী বলে মেদিনীপুরে এক অনুষ্ঠানে এসে বলেন রাজ্যের মন্ত্রী ডাক্তার মানস ভুঁইয়া।

Written by SNS Kolkata | October 5, 2021 6:20 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জল সম্পদ উন্নয়ন দপ্তরের মন্ত্রী ডাক্তার মানস ভুঁইয়া। (Photo: Twitter | @PahariPiyali

মেদিনীপুর সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে পুনরায় বন্যা পরিস্থিতির সৃষ্টির জন্য ডিভিসিই দায়ী বলে সোমবার মেদিনীপুরে এক অনুষ্ঠানে এসে বলেন রাজ্যের মন্ত্রী ডাক্তার মানস ভুঁইয়া। সোমবার মেদিনীপুর পুরসভার উদ্যোগে চালু হলো ‘স্বয়ংসিদ্ধা’।

পুরসভার অধীনে থাকা ২৫ টি ওয়ার্ডের মহিলা স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা তাদের হাতে তৈরি বিভিন্ন পণ্য সামগ্রী এখানে বিপণন করতে পারবেন । এজন্য বেশ কয়েকটি স্টল করা হয়েছে পুরসভার মধ্যেই।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ডাক্তার মানস ভুঁইয়া, বিধায়ক জুন মালিয়া, দীনেন রায় , জেলাশাসক রশ্মি কোমল, পুলিশ সুপার পৌরপ্রশাসক বোর্ড এর চেয়ারম্যান সৌমেন খান, সদস্য বিশ্বেশ্বর নায়েক, বিশ্বনাথ পাণ্ডব, ডা.গোলোক বিহারী মাঝি সহ অন্যান্য বিশিষ্ট অতিথিবৃন্দ।

সোমবার স্বয়ংসিদ্ধা অনুষ্ঠানে যোগ দিতে এসে রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী ডাক্তার মানস ভুঁইয়া জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সঠিক বলেছেন৷ রাজ্যকে না জানিয়ে একসঙ্গে এত জল ছেড়ে ডিভিসি বড় ধরনের অপরাধ করেছে।

দীনেশ কুমার, প্রথম দিন ২ লক্ষ ৭৫ হাজার কিউসেক ও দ্বিতীয় দিন ১ লক্ষ ২৫ হাজার কিউসেক জল ছেড়েছে ডিভিসি। পশ্চিম পশ্চিম মানসবাবুর কথায়, তিনিও যখন সেচমন্ত্রী ছিলেন তখন এভাবে না জানিয়ে জল ছাড়া হত।

এখন রাজ্য সরকারের উপর আক্রোশ মেটাচ্ছে কেন্দ্র সরকার। ঔদ্ধত্য, মুখ্যমন্ত্রীকেও বলবে না? সেচমন্ত্রীকেও বলবে না? মুখ্যসচিবকেও বলবে না? এ কেমন কথা। বলা নেই কওয়া নেই রাতে জল ছেড়ে দিচ্ছে। মানুষ বেরোতে পারছেন না। জলে ঘর বাড়ি ভেসে যাচ্ছে। কি ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।