নতুন রাজ্যপালকে উষ্ণ অভ্যর্থনা মমতার

মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ রাজভবনে পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদে শপথ নিলেন জগদীপ ধনকর।

Written by SNS Kolkata | July 31, 2019 2:20 pm

পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল জগদীপ ধনকর ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Photo: IANS)

মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ রাজভবনে পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদে শপথ নিলেন জগদীপ ধনকর। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিবি রাধাকৃষ্ণন শপথবাক্য পাঠ করালেন নতুন রাজ্যপালকে।

এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়, মলয় ঘটক, অরূপ রায় সহ রাজ্যের বেশ কয়েকজন মন্ত্রী এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।

শপথ গ্রহণের পর উপস্থিত বিশিষ্টজনদের সঙ্গে আলাপ করেন রাজ্যপাল। আলাপ করানাে হয় রাজ্যপালের পরিবারের সদস্যদের সঙ্গে। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বেশ কিছুক্ষণ রাজ্যপালের কথােপকথন চলে।

প্রসঙ্গত, নতুন রাজ্যপালের নাম ঘােষিত হওয়ার পরে মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে স্বাগত জানিয়েছিলেন জগদীপ ধনকরকে। পরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ফোনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নতুন রাজ্যপালের নাম জানিয়েছিলেন।

মুখ্যমন্ত্রী জানান, তিনি আগেই নতুন রাজ্যপালের নাম জেনেছেন এবং স্বাগতও জানিয়েছেন। প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী বিদায়বেলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তােষণ নীতির অভিযােগ তুলেছিলেন। প্রশ্ন তুলেছিলেন রাজ্যের আইন শৃঙ্খলার বিষয় নিয়ে। এই বিষয়ে মুখ্যমন্ত্রীর মেজাজ যে ভালাে ছিল না তা বুঝতে অসুবিধা হয়নি রাজনৈতিক বিশেষজ্ঞদের। যদিও মঙ্গলবার নতুন রাজ্যপালের শপথ গ্রহণ অনুষ্ঠানে এর কোনও ছাপ পড়েনি।

এদিন শপথ গ্রহণ অনুষ্ঠানের পর দেখা গেল নতুন রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী পারস্পরিক আলাপচারিতা। গােলাপের স্তবক দিয়ে নতুন রাজ্যপালকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানিয়েছেন মুখ্যমন্ত্রী।