বেসরকারি অফিসেও হাজিরায় সুবিধে দিতে অনুরোধ মমতার

অফিসযাত্রীদের যাতায়াতের ভোগান্তি কমাতে এসি এবং নন-এসি মিলিয়ে অতিরিক্ত ৪০০ টি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পরিবহণ দফতর।

Written by SNS Kolkata | June 13, 2020 11:01 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

সরকারি অফিসে কেউ দেরি করে এলে লালকালি পড়বে না, সেকথা আগেই জানিয়েছিলেন মমতা বন্দ্যেপাধ্যায়। এবার বেসরকারি অফিসেও হাজিরার ক্ষেত্রে নিয়ম শিথিল করতে অনুরোধ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে আরও অনুরোধ করলেন, যতটা সম্ভব কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমের সুযোগ করে দিন।

এদিকে অফিসযাত্রীদের যাতায়াতের ভোগান্তি কমাতে এসি এবং নন-এসি মিলিয়ে অতিরিক্ত ৪০০ টি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পরিবহণ দফতর। শুক্রবার ফেসবুক পোস্টের মাধ্যমে মুখ্যমন্ত্রী সরকারি কর্মীদের কাছে আবেদন রেখেছেন, দয়া করে কেউ তাড়াহুড়ো করে ভিড় বাসে চড়বেন না।

আনলক ১ পর্বে সবে সরকারি ও বেসরকারি একাধিক অফিসে কাজ শুরু হয়েছে। বাইরে বেরোতে শুরু করেছে আমজনতা। তবে লোকান ট্রেন এবং মেট্রো না চলায় গন্তব্যে পৌছনোর জন্য ভরসা শুধুই বাস। ফলে চূড়ান্ত ভোগান্তি হচ্ছে অফিসযাত্রীদের। শুক্রবারই গ্রেটার কলকাতার ২৪ টি রুটে অন্তত ২০০ টি এসি সরকারি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

আগামী সোমবার (১৫ জুন) থেকে নতুন করে ২০০ এসি বাস সার্ভিস চালু হবে। নন-এসি অতিরিক্ত বাসের সংখ্যাও ২০০। উত্তর শহরতলির ব্যারাকপুর থেকে শুরু করে দক্ষিণে টালিগঞ্জ, যাদবপুর, হাওড়া বিভিন্ন অঞ্চল থেকে নতুন করে সরকারি বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডালহৌসি, ধর্মতলাসহ বিভিন্ন অফিসপাড়ার গন্তব্যেই যাত্রীদের পৌছে দেওয়ার কথা ভেবে সরকারি বাসের রুটগুলি ঠিক করা হয়েছে।

এদিকে রাস্তায় যাত্রীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রামিতের সংখ্যা। করোনা সংক্রমণ রোখার কথা ভেবে শুক্রবার ফেসবুকে আরও কিছু কথা পোস্ট করেন মুখ্যমন্ত্রী।

তিনি লেখেন, বাঙালিদের কোনওদিন দমিয়ে রাখা যায় না। তাই করোনা এবং আম্ফানের জোড়া ধাক্কা সামলে এগিয়ে চলেছি আমরা। রাজ্য সরকারের তরফে সমাজসেবী, পুলিশ, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবী সংগঠনগুলিকে ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে সকলকে দূরত্ববিধি মেনে চলতে এবং সুষম পুষ্টিকর খাওয়ার খেতে বলেছেন।