বুদ্ধদেবের শারীরিক অবস্থার উন্নতি

আগের থেকে কিছুটা ভালাে আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর অক্সিজেনের মাত্রা আগের থেকে বেড়েছে, মঙ্গলবার রাতে সামান্য খাবারও খেয়েছেন তিনি।

Written by SNS Kolkata | May 27, 2021 5:22 pm

বুদ্ধদেব ভট্টাচার্য (File Photo: Kuntal Chakrabarty/IANS)

আগের থেকে কিছুটা ভালাে আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য । তাঁর অক্সিজেনের মাত্রা আগের থেকে বেড়েছে, মঙ্গলবার রাতে সামান্য খাবারও খেয়েছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, বুধবার তার শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে।

বাইপ্যাপের সাহায্যে অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। রক্তে শর্করার মাত্রা স্বাভাবিক। তার হৃদস্পন্দন মিনিটে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর ঝিমুনিভাব থাকলেও ডাকলে সাড়া দিচ্ছেন। বুধবার সকালে তাঁকে রেমডেসিভির ইঞ্জেকশন দেওয়া হয়েছে। 

প্রসঙ্গত, গত ১৮ মে করােনায় আক্রান্ত হন সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য। বর্ষীয়ান প্রাক্তন মুখ্যমন্ত্রীর সিওপিডির সমস্যাও রয়েছে। তবে হাসপাতালে ভরতির ক্ষেত্রে অনীহা ছিল তাঁর। তাই স্ত্রী মীরা ভট্টাচার্যকে হাসপাতালে ভরতি করা হলেও বাড়িতেই চিকিৎসা চলছিল বুদ্ধদেব ভট্টাচার্যের। সােমবারই বাড়ি ফেরেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রী।

মঙ্গলবারই শারীরিক অবস্থার অবনতি হয় বুদ্ধদেব ভট্টাচার্যের। অক্সিজেনের মাত্রা ৮০’র কাছাকাছি চলে যায় তাঁর। দুর্যোগের মধ্যে আর বাড়িতে রেখে তাঁর চিকিৎসার ঝুঁকি নেননি চিকিৎসকরা। তাই হাসপাতালে ভরতি করেই তাঁর চিকিৎসা করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মতাে হাসপাতালে ভরতি করা হয় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। ৬ জন চিকিৎসকের একটি দল চিকিৎসা করছে তাঁর।