শুভেন্দুর দিল্লির কর্মসূচি ঘিরে উত্তাপ বাড়ছে

বুধবার রাতেই দিল্লি পৌঁছে গিয়েছিলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার সকাল থেকেই শুভেন্দুর ছিল ঠাসা কর্মসূচি।

Written by SNS Kolkata | July 2, 2021 10:16 am

শুভেন্দু অধিকারী ও অমিত শাহ (Photo: IANS)

বুধবার রাতেই দিল্লি পৌঁছে গিয়েছিলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার সকাল থেকেই শুভেন্দুর ছিল ঠাসা কর্মসূচি। শুক্রবার পশ্চিমবঙ্গ বিধানসভা অধিবেশন শুরু হচ্ছে তার আগের দিন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গে শুভেন্দু বৈঠক করেন। নির্ধারিত সময়ের কিছুটা পরে এদিন অমিত শাহের সঙ্গে বৈঠক হয়। প্রায় ৩৫ মিনিট দু জনের মধ্যে কথাবার্তা হয়। 

অমিত শাহের সঙ্গে বৈঠক করে এরপর শুভেন্দু যান দিল্লির ১০ আকর রােডের বাড়িতে সলিসিটার জেনারেল তুষার মেহেতার সঙ্গে দেখা করতে। তুষার মেহেতাই বর্তমানে সিবিআইয়ের হয়ে নারদ মামলা লড়ছেন হাইকোর্টে। শুভেন্দুও নারদ মামলায় জড়িত। ফলে সিবিআইয়ের আইনজীবীর সঙ্গে শুভেন্দুর সাক্ষাত নিয়ে সুর চড়িয়েছে তৃণমূল। তুষার মেহেতার সঙ্গে মিনিট পনেরাে বৈঠক করেন শুভেন্দু। 

এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা রাজ্যের সাধারণ সম্পাদক কুণাল ঘােষ বলেন, কি কারণে শুভেন্দুবাবু সলিসিটার জেনারেলের সঙ্গে বৈঠক করলেন তা বুঝে নিতে অসুবিধা হয় না। নারদ মামলায় শুভেন্দুর নাম রয়েছে। যদিও এই নিয়ে শুভেন্দু অধিকারী কোনও মন্তব্য করেননি। 

তবে এরপর শুভেন্দু বিকেল সাড়ে পাঁচটা নাদাগ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের সঙ্গে বৈঠক করেন বলে জানা গিয়েছে। কসবার ভুয়াে টিকাকরণ নিয়ে তােলপাড় রাজ্য। ৪৮ ঘন্টার মধ্যে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সচিব রাজ্যের কাছে ভুয়াে ভ্যাকসিন কান্ড নিয়ে রিপাের্ট চেয়ে পাঠিয়েছে। 

শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীকে এই ভুয়াে ভ্যাকসিন কান্ড নিয়ে অভিযােগ জানিয়েছিলেন। চিঠি দেওয়ার এক সপ্তাহ কাটতে না কাটতেই এবার সশরীরে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর সঙ্গে বৈঠক ঘিরে জল্পনা বাড়ল। 

এদিন স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে শুভেন্দু অভিযােগ করেছেন, গােটা দেশ কো-উইন পাের্টাল করে ব্যবহার করছে। বাংলায়। আলাদা পাের্টাল কেন? স্বাস্থ্যমন্ত্রী তাকে জানিয়েছেন, এটা বেআইনি। আমরা ব্যবস্থা নেব। এর আগে ছত্তিশগড় ও দুই রাজ্য পোর্টাল চালু করেছিল কেন্দ্র বন্ধ করে দিয়েছে। এছাড়া টিকা পিছু ৩১৫ টাকা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দিতে হচ্ছে, এই অভিযােগও আমি স্বাস্থ্যমন্ত্রীকে জানিয়েছি।