শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানানোর প্রস্তাব দিয়ে মোদিকে চিঠি হিরণের

দেশের শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানানোর জন্য একাধিক সুপারিশ করে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন খড়গপুর সদরের বিধায়ক হিরন্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ।

Written by SNS Kharagpur | October 24, 2021 6:49 pm

বিধায়ক হিরণ চ্যাটার্জী (Photo: Facebook @HiraanC)

দেশের শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানানোর জন্য একাধিক সুপারিশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিলেন খড়গপুর সদরের বিধায়ক হিরন্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ। বিধায়ক জীবনের শুরু থেকেই নিজস্ব চিন্তাভাবনায় স্বতন্ত্র খড়গপুর সদরের বিধায়ক।

সেই স্বাতন্ত্র্য বজায় রেখেই দিল্লিতে গিয়ে রেলমন্ত্রীর সঙ্গে দেখা করে শুধু রেলশহর নয় বাংলার একাধিক রেল প্রকল্পের রূপায়ণ নিয়ে আলোচনা করে নজর কাড়েন হিরণ। সেই ধারাকে অব্যাহত রেখেই মোদিকে এই চিঠি।

চিঠিতে হিরণ লিখেছেন, দেশমাতৃকাকে রক্ষ করতে গিয়ে শহিদ একাধিক জওয়ানদের পরিবারের সংস্পর্শে আসার সুযোগ তার হয়েছে। কিন্তু এই সব বীর শহিদদের গৌরব গাথা নিয়ে এলাকার লোকজনরা সেভাবে পরিচিত নন। এ

কজন জনপ্রতিনিধি হিসেবে তার মনে হয়েছে এই শহিদ এই ধরনের প্রশিক্ষণ সাম্প্রদায়িক হিংসা এবং হিন্দুদের উপর জিহাদী আক্রমণ প্রতিরোধে সহায়তা করবে। চিঠির এই শব্দবন্ধ নিয়ে আপত্তি জানিয়েছে তৃণমূল কংগ্রেস।

খড়গপুরের তৃণমূল শহর কমিটির পৃষ্ঠপোষক রবিশংকর পাণ্ডে বলেছেন, ‘সাম্প্রদায়িক উসকানিমূলক’। কোনও সম্প্রদায়ের সব লোক খারাপ বা ভালো নয়।

এদিনই বিধায়কের উদ্যোগে খড়গপুরের তালবাগিচায় শুরু হয়েছে দু’দিন ব্যাপী নকআউট ফুটবল প্রতিযোগিতা ‘অমর জওয়ান কাপ’। দলমত নির্বিশেষে সকলকেই আমন্ত্রণ জানিয়েছেন বিধায়ক।