বাড়তি দায়িত্বই বুঝিয়ে দিল স্মৃতি ও জ্যোতিরাদিত্যের উপরে আস্থা মোদির

বুধবারই মুখতার আব্বাস নকভি ও আরসিপি সিং,দুই কেন্দ্রীয় মন্ত্রী তাঁদের মন্ত্রীপদ থেকে পদত্যাগ করেছেন। এবার তাঁদের মন্ত্রকগুলির দায়িত্ব পেলেন স্মৃতি ও আদিত্যই।

Written by SNS Delhi | July 7, 2022 5:12 pm

New Delhi: Union Minister Smriti Irani addresses a press conference over PM Modi's security breach, at BJP HQ in New Delhi on Wednesday on January 05, 2022. (Photo: IANS/QamarSibtain)

নতুন দায়িত্বই বুঝিয়ে দিলো তাদের উপরই ভরসা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ বিজেপির শীর্ষ নেতৃত্বের। এরা দুজন হলেন স্মৃতি ইরানি ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। আরও দায়িত্ব বাড়ল স্মৃতি ইরানি ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার।

New Delhi :Union Civil Aviation Minister Jyotiraditya Scindia addresses during an event celebrating the contribution of women in Civil Aviation in New Delhi on Wednesday March 16,2022.(Photo: Anupam Gautam/IANS)
New Delhi: Union Minister Smriti Irani at Parliament during the Budget Session, in New Delhi on Wednesday, April 6, 2022. (Photo: Qamar Sibtain/IANS)

বুধবারই মুখতার আব্বাস নকভি ও আরসিপি সিং, দুই কেন্দ্রীয় মন্ত্রী তাঁদের মন্ত্রীপদ থেকে পদত্যাগ করেছেন। এবার তাঁদের মন্ত্রকগুলির দায়িত্ব পেলেন স্মৃতি ও আদিত্যই।

রাজ্যসভার মেয়াদ শেষ হওয়ার আগের দিনই ইস্তফা দেন মুখতার আব্বাস নকভি ও আরসিপি সিং। নকভি ছিলেন সংখ্যালঘু উন্নয়ন বিষয়ক মন্ত্রকের দায়িত্বে। আরএসপি সিং সামলাতেন ইস্পাত মন্ত্রক।

এবার নকভির মন্ত্রকের দায়িত্ব পেলেন স্মৃতি। অন্যদিকে ইস্পাত মন্ত্রকের দায়িত্ব দেওয়া হল জ্যোতিরাদিত্যকে।

প্রসঙ্গত, স্মৃতি ইরানি রয়েছেন মহিলা ও শিশুকল্যাণ মন্ত্রকের দায়িত্বে। জ্যোতিরাদিত্য অসামরিক বিমান পরিবহন মন্ত্রী। এবার বাড়তি দায়িত্ব পেলেন তাঁরা।

 

এই অতিরিক্ত দায়িত্ব পেয়ে আপ্লুত স্মৃতি ইরানি। তিনি জানিয়েছেন, ‘সংখ্যালঘু বিষয়ক মন্ত্রকের অতিরিক্ত দায়িত্ব দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী মোদিকে আন্তরিক ধন্যবাদ।

প্রাপ্ত দায়িত্বকে সম্পূর্ণ নিষ্ঠার সঙ্গে পালন করার ও সংখ্যালঘু সম্প্রদায়ের কল্যাণের মাধ্যমে দেশসেবা অব্যাহত রাখব।’

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বৃহস্পতিবার টুইট করে নতুন দায়িত্বভার গ্রহণের ছবি শেয়ার করেছেন। সেই সঙ্গে তিনি লিখেছেন, ‘আজ মাননীয় মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদির আদেশানুসারে ইস্পাত মন্ত্রকের দায়িত্বভার গ্রহণ করলাম।

সমস্ত শুভাকাঙ্ক্ষীর আশীর্বাদ মাথায় নিয়ে এই দায়িত্ব পালন করার পূর্ণ প্রয়াস করব।’