দিলীপ ঘােষের দুয়ারের সরকার সম্বন্ধে ‘ভিখারি’ মন্তব্যের প্রতিবাদে নারায়ণগড়ে মহিলাদের বিক্ষোভ ও কুশপুতুল দাহ

পশ্চিম মেদিনীপুর নারায়ণগড়ের খালিনাতে বিজেপির রাজ্য সভাপতি সাংসদ দিলীপ ঘােষের ভিখারী মন্তব্যের প্রতিবাদে মহিলাদের বিক্ষোভ।

Written by SNS Kolkata | August 25, 2021 4:45 pm

দিলীপ ঘোষ (File Photo: IANS)

পশ্চিম মেদিনীপুর নারায়ণগড়ের খালিনাতে বিজেপির রাজ্য সভাপতি সাংসদ দিলীপ ঘােষের ভিখারী মন্তব্যের প্রতিবাদে মহিলাদের বিক্ষোভ। প্রসঙ্গত গত ১৯ শ আগস্ট বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষ মন্তব্য করেন রাজ্য সরকার ৫০০ টাকার জন্য রাজ্যবাসীকে ভিখারী বানিয়ে ছেড়েছে।

মঙ্গলবার এই মন্তব্যের প্রতিবাদে নারায়ণগড় ব্লকের খালিনা হাইস্কুলে আয়ােজিত দুয়ারে সরকারের শিবিরের সামনে মিছিল করে বিক্ষোভ দেখালেন ক্যাম্পে যােগদান তে আসা খলিনা গ্রামের মহিলারা। তাদের হাতে ছিল দিলীপ ঘােষের বিরুদ্ধে পােস্টার ও কুশপুতুল নিয়ে বিক্ষোভ দেখান তারা। এর পর দিলীপ ঘােষের কুশপুতুল দাহ করা হয়।

বিক্ষুব্ধ গ্রামবাসীদের অভিযােগ বিজেপির রাজ্য সভাপতি সাংসদ দিলীপ ঘােষ রাজ্য সরকারের এই ভালাে উদ্যোগ লক্ষ্মীর ভান্ডার প্রকল্পকে অসম্মান করতে গিয়ে রাজ্যবাসীকে অসম্মান করেছেন। এরই প্রতিবাদ জানাতে তাদের এই কর্মসূচি। দুয়ারে সরকার শিবিরে এসে ওই এলাকার মহিলারা বলেন আমরা গরীব, কিন্তু আমরা ভিখারি নই।

কিন্তু একজন সাংসদ হিসাবে দিলীপ ঘােষ যে মন্তব্য করেছেন তাকে কোনদিনই সমর্থন করা যায় না। এইরূপ মানুষ মেদিনীপুর এর সাংসদ হয়েছেন যা ভাবতে আমাদের লজ্জা লাগে। শুধু মঙ্গলবার তারা বিক্ষোভ দেখিয়ে ক্ষান্ত হননি।

এরপরেও দিলীপ ঘােষের বিরুদ্ধে তারা লাগাতার বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলে জানান। সেই সঙ্গে দিলীপ ঘােষ ওই এলাকায় এলে তাকে গ্রামের মহিলারা যােগ্য জবাব দিবেন বলে জানান।