কাজের দাবিতে বিক্ষোভ

স্থানীয় যুবকরা কাজের দাবি এবং এলাকার কিছু উন্নয়নের দাবি নিয়ে কল্যানেশ্বরী আঞ্চলিক তৃণমূল পার্টি অফিসে আঞ্চলিক সভাপতি বুড়া খানের কাছে জানান।

Written by SNS Asansol | October 16, 2020 4:51 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

গত কয়েক মাস ধরে সালানপুর থানার দেয়া এম.এস.পি.এল স্টিল প্রাইভেট লিমিটেড কারখানার কল্যানেশ্বরী অজিতেশনগর শ্মশান ঘাট থেকে বরাকর নদীর জল পাম্পের দ্বারা তুলে কারখানায় পাইপ লাইনের মাধ্যমে জল নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে। স্থানীয় বেকার যুবক দের দাবি, কাজ করার জন্য বহিরাগত শ্রমিক এনে এই পাইপ লাইনের কাজ করা হচ্ছে।

বুধবার তৃণমূল পাটির পতাকা হাতে স্থানীয় যুবকরা কাজ বন্ধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। তাদের দাবি কোম্পানি কর্তৃপক্ষের আগে তাদের সঙ্গে বসে দাবিপূরণ করে তারপর কাজ চালু করুক।

এই প্রসঙ্গে কল্যানেশ্বরী তৃণমূল আঞ্চলিক কমিটির সভাপতি বুড়া খান জানান। স্থানীয় বেকার যুবকদের কাজের দাবি, রাস্তা ও শ্মশান ঘাটে লাইটের দাবিদাবা নিয়ে স্থানীয় তৃণমূল কংগ্রেসের যুবকরা দেন্দুয়া এম.এস.পি.এল স্টিল প্রাইভেট লিমিটেড কারখানার পাম্পের ও পাইপ লাইনের কাজ বন্ধ করিয়েছে।

কারখানা কর্তৃপক্ষ ঠিকাদারের মাধ্যমে বহিরাগত শ্রমিকদের নিয়ে এসে কাজ করাচ্ছে এবং স্থানীয় যুবক বেকার বসে থাকবে তা ঠিক নয়। স্থানীয় শ্মশান ঘাটে কোনাে সুবিধা না দিয়ে কি ভাবে কাজ করছে এমনকি স্থানীয় তৃণমূল কংগ্রেস অফিসে এই কাজের কথা একবার জানানাে হয়নি। তাই কোম্পানি কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি স্থানীয় যুবকদের দাবি মঞ্জুর করে নিজেদের কাজ চালু করুক।