আজ রাজ্যে আসছে কোভিশিল্ড টিকা 

করােনার দ্বিতীয় ঢেউয়ে কাবু সারা দেশ তথা বাংলা। আর এই সময় রাজ্য সরকার চাইছে টিকাণের উপর জোর দিতে। এই পরিস্থিতিতে বুধবার রাজ্যে আসছে কোভিশিল্ড টিকা।

Written by SNS Kolkata | May 19, 2021 5:48 pm

কোভিশিল্ড (Photo: Kuntal Chakrabarty/IANS)

করােনার দ্বিতীয় ঢেউয়ে কাবু সারা দেশ তথা বাংলা। আর এই সময় রাজ্য সরকার চাইছে টিকাণের উপর জোর দিতে। এই পরিস্থিতিতে বুধবার রাজ্যে আসছে কোভিশিল্ড টিকা। বুধবার সকাল ৮.৫০ মিনিট নাগাদ পুণে থেকে কলকাতা বিমানবন্দরে আসবে ২ লক্ষ ১২ হাজার ৪৬০ টি টিকা। 

বর্তমানে ১৮ থেকে ৪৪ বছরের মধ্যে টিকাকরণ শুরু হয়েছে। সূত্রের খবর, এই নির্দিষ্ট ধাপের টিকা কম সংখ্যক রাজ্য সরকারের কাছে এসেছিল। এবার এই টিকা আসছে পুনের সিরাম ইনস্টিটিউট থেকে। সরাসরি রাজ্য এই টিকা কিনছে। 

এর আগেও এক দফায় ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকাকরণের জন্য কোভ্যাক্সিন এবং কোভিশিল্ড এসেছিল এ রাজ্যে। বুধবার রাজ্যে দ্বিতীয় দফায় আসছে কোভিশিল্ড টিকা। এর ফলে তৃতীয় দফায় যাদের টিকা দেওয়া হচ্ছে, তাদের টিকাকরণের ক্ষেত্রে গতি আসবে বলে মনে করা হচ্ছে। 

উল্লেখ্য, সােমবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে দেখা গিয়েছে, আক্রান্তের সংখ্যা ১৯ হাজারের একটু বেশি। তবে মৃত্যুর হার বৃদ্ধি চিন্তার কারম হয়ে দাঁড়াচ্ছে। সােমবারের বুলেটিনে দেখা গিয়েছে, মৃত্যু হয়েছে মােট ১৪৭ জনের।

এই পরিস্থিতিতে সরকার টিকাকরণের উপর জোর দিতে চাইছে। তাই রাজ্য সরাসরি টিকা কিনে টিকার জোগান বাড়াতে চাইছে। তাতে এই অতিমারির পরিস্থিতিতে সাধারণ মানুষের স্বাস্থ্যের ব্যাপারে নিরাপত্তা আরও বাড়ান সম্ভব হবে বলে মনে করা হচ্ছে।