মুখ্যমন্ত্রীর নির্দেশ বিশ বাঁও জলে, খােদ তৃণমূল সভাপতির এলাকায় তিনদিন ধরে বন্ধ কারখানা নির্মাণের কাজ

তৃণমূল নেতাদের বাঁধায় খড়গপুর নং ব্লকের সাঁকোয়া গ্রাম পঞ্চায়েতের হরিপুরে ম্যাক ফাউন্ড্রি ইন্ডিয়া ব্রিটিশ বহুজাতিক কোম্পানির নির্মাণ কাজ মাঝপথে বন্ধ।

Written by SNS Kharagpur | December 7, 2020 6:03 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS/File)

দুর্গাপুজোর আগে জেলা সফরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিম মেদিনীপুরের তৃণমূল নেতাদের হুশিয়ারি দিয়ে বলে গিয়েছিলেন, বিভিন্ন শিল্পসংস্থা কারখানা নির্মাণ বা সম্প্রসারণের জন্য জমি নিচ্ছে। তাদের যেন কোনও অসুবিধা না হয়, আপনারা লক্ষ্য রাখবেন, সহযােগিতা করবেন।

মুখ্যমন্ত্রীর সফরের পর দু’মাসও লুটেনি তৃণমূল নেতাদের বাঁধায় খড়গপুর নং ব্লকের সাঁকোয়া গ্রাম পঞ্চায়েতের হরিপুরে ম্যাক ফাউন্ড্রি ইন্ডিয়া নামে একটি ব্রিটিশ বহুজাতিক কোম্পানির নির্মাণ কাজ মাঝপথে বন্ধ হয়ে গিয়েছে। এ বিষয়ে জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অজিত মাইতির প্রতিক্রিয়া, অভিযােগ জানালে প্রয়ােজনীয় সাহায্য করব।

খড়গপুর ২ নং ব্লরে মাদপুরে বাড়ি অজিত মাইতির। সেই ব্লকেই মুখ্যমন্ত্রীর নির্দেশকে বুড়াে আঙুল দেখিয়ে কারখানা নির্মাণের কাজ করা বন্ধ করে দিয়েছে? হরিপুরের এক বাসিন্দা বলেন, এখানে বিজেপি বা তৃণমূল কাউকে আলাদা করতে পারবেন না। সবাই এক জোট হয়ে বহুজাতিক সংস্থাটিকে ব্ল্যাকমেল করছে। মােরাম পেলে জমি লেভেলিংয়ের কাজ শুরু হয়েছিল।

কিন্তু সিন্ডিকেটের বাঁধায় সেই কাজ বন্ধ হয়ে গিয়েছে। তিনদিন দরে নির্মাণকাজ বন্ধ থাকলেও প্রশাসন সক্রিয় হয়নি। হরিপুরের ওই বাসিন্দার বক্তব্য, সামনে না এলেও পিছন থেকে মদত দিচ্ছে টাপু মাইতি নামে তৃণমূলের এক নেতা ব্লক তৃণমূল সভাপতি তৃষিত মাইতি বলেন, ‘টাপু আমাদের দলের অঞ্চল সভাপতি। এ বিষয়ে ও আমাদের কিছু জানায়নি। খোঁজ নিচ্ছি।’ পুলিশের বক্তব্য, আমাদের কাছে কেউ অবিযােগ জানায়নি। অভিযােগ অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।