শিল্পমন্ত্রী পার্থকে তলব সিবিআইয়ের

সিবিআইয়ের তলব পেলেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।১৩ সেপ্টেম্বর সল্টলেকের সিবিআইয়ের দপ্তর সিজিও কমপ্লেক্সে ডাকা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে।

Written by SNS Kolkata | September 9, 2021 10:43 pm

পার্থ চট্টোপাধ্যায় (File Photo: IANS)

প্রায় ৬ মাস পর ফের সিবিআইয়ের তলব পেলেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আগামী ১৩ সেপ্টেম্বর সল্টলেকের সিবিআইয়ের দপ্তর সিজিও কমপ্লেক্সে ডাকা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। আইকোর মামলায় এর আগেও চট্টোপাধ্যায়কে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী গােয়েন্দা সংস্থা। তবে সেবার প্রশাসনিক কাজের চাপ থাকায় তিনি হাজিরা দিতে পারবেন। না বলে চিঠি পাঠিয়ে জানিয়েছিলেন। এবারের নােটিস নিয়ে তিনি এখনও কিছু জানাননি।

গত মার্চের ১২ তারিখ। রাজ্যের বিধানসভা ভােটের আগে তৎকালীন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে নােটিস পাঠিয়ে তলব করেছিল সিবিআই। ভুয়াে অর্থলগ্নি সংস্থা আইকোর মামলার তদন্তে নেমে সংস্থার কর্তা অনুকুল মাইতিকে জেরা করে একাধিক তথ্য পেয়েছিলেন কেন্দ্রীয় গােয়েন্দারা বলে দাবি।

সেই তথ্যের উপর ভিত্তি করেই পার্থ চট্টোপাধ্যায়কে জেরার জন্য নােটিস পাঠানাে হয়। পরবর্তী সময়ে ওড়িশার জেলেই অনুকুল মাইতির মৃত্যু হয়। তাতে তদন্তের গতি খানিকটা শ্লথ হয়ে পড়ে যায়। পরবর্তী সময়ে ফের তদন্ত এগিয়ে নিয়ে যেতে সক্রিয় হয়ে ওঠে এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পার্থ চট্টোপাধ্যায়কে তার আগে ইডিও তলব করেছিল।

অভিযােগ, নাকতলার একটি ক্লাবে তাঁর নাম করে প্রচুর টাকা নেওয়া হয়েছিল। সেসব সম্পর্কে বিস্তারিত জানতেই তাঁকে নতুন করে জেরার ভাবনা তদন্তকারীদের। এখন দেখার সিবিআইয়ের তলবে সাড়া দেন কিনা রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আগে সেই সময় আইকোর মামলায় মানস ভুইঞাকে নােটিস পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

জিজ্ঞাসবাদের জন্য অতি শীঘ্রই সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। সেই সময় সিবিআই সূত্রে জানা গিয়েছিল, আইকোরের একটি অনুষ্ঠানের ভিডিও কিছুদিন আগে প্রকাশ্যে আসে। সেখানে দেখা গিয়েছিল মানস ভুঁইঞাকে।

তিনি আইকোরের সমর্থনে একাধিক বক্তব্যও রেখেছিলেন। এছাড়াও আইকোর কাণ্ডে একাধিক ব্যক্তিকে জেরা করায় উঠে আসে মানস ভুইঞার নাম। তাতেই তাঁকে তলব করা হয়েছিল। এবার ফের কে পড়লাে পার্থ চট্টপাধ্যায়ের।