ফের ক্যান্সার আক্রান্ত চাকরি প্রার্থী  দ্বারস্থ হলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের  

Written by SNS September 26, 2022 2:58 pm

কলকাতা ,২৬ সেপ্টেম্বর —বহুদিন ধরে চাকরিপ্রার্থীদের লড়াই চলছে প্রশাসনের সাথে।চাকরিপ্রার্থীরা বহুদিন ধরে অপেক্ষায় রয়েছেন। পরীক্ষায় উর্ত্তীর্ণ হয়েও তাদের চাকরি জোটেনি , এবার তাদের করুন আর্তনাদে সারা দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমা দাসের পর মধুলীনা দাস। ক্যান্সার আক্রান্ত চাকরিপ্রার্থীর আর্তি পৌঁছল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কানে। সোমবার আদালতে কান্নায় ভেঙে পড়েন মধুলীনা। বিচারপতি গঙ্গোপাধ্যায়  জরুরী ভিত্তিতে তাঁর মামলার শুনানির নির্দেশ দিয়েছেন।

দুপুর আড়াইটা এই মামলা শুনবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।ক্যান্সারে আক্রান্ত মধুলীনার বয়সের সময়সীমা পেরিয়ে গেছে। তিনি যখন ২০১৬ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় বসেছিলেন, তখন তার বয়স ছিল আনুমানিক ৩৫ বছর। ২০২১ সালের পয়লা জানুয়ারি প্রাথমিক শিক্ষা পর্ষদ যে বিজ্ঞপ্তি জারি করেছিল নিয়োগের ক্ষেত্রে সেখানে মধুলিনার বয়স পেরিয়ে গিয়েছিল।


এর আগে ক্যান্সারে আক্রান্ত সোমা দাসের চাকরি নিশ্চিত করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার সেই পথ অনুসরণ করে মধুলীনাও সরাসরি বিচারপতির  দ্বারস্থ হন। ২০১৬ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাশ করার পরেও চাকরি তিনি। ২০০৫ সালে মধুলীনা বি এড উত্তীর্ণ হন।
সেই একই লড়াই লড়ছেন মধুলীনাও। মানবিক বিচারপতি তাঁর আবেদনেও সোমার মতোই পদক্ষেপ করেন কী না, সেটাই এখন দেখার।