মুখ্যমন্ত্রীর ও হাইকোর্টের নির্দেশ মেনে পূজা করার ডাক

হাইকোর্টের যে নির্দেশিকা পৌঁছেছে তা অনুযায়ী ছােট প্যান্ডেল ৫ মিটার ও বড় প্যান্ডেলের ক্ষেত্রে ১০ মিটার দূরত্ব রেখে প্রতিমা দর্শন করতে হবে।

Written by SNS Bidhannagar | October 20, 2020 3:24 pm

স্যানিটাইজ করা হচ্ছে পুজো মণ্ডপ। (File Photo: Kuntal Chakrabarty/IANS)

মহামারী পরিস্থিতি মধ্যেই হতে চলছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গাপূজা। এই পূজাতে মানুষ আনন্দ করতে গিয়ে যাতে বেশি করে সংক্রমিত না হয় বা কোনাে রকম অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয় তার বার্তা সাধারণ মানুষের কাছে পৌছে দিতে সােমবার সাংবাদিক সম্মেলন করলেন জেলা তৃণমূলের মুখপাত্র রথীন ঘােষ। 

তিনি বলেন, গােটা জেলায় কোভিডে আক্রান্ত হয়ে সুস্থতার হার ৮৫ শতাংশের বেশি তবুও কোভিড পরিস্থিতির জন্য এবার দূর্গাপূজা উপলক্ষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশিকা জারি করেছেন। পাশাপাশি হাইকোর্টের যে নির্দেশিকা পৌঁছেছে তা অনুযায়ী ছােট প্যান্ডেল ৫ মিটার ও বড় প্যান্ডেলের ক্ষেত্রে ১০ মিটার দূরত্ব রেখে প্রতিমা দর্শন করতে হবে। প্যান্ডেলের ভিতরে কুড়ি জনের বেশি প্রবেশ করতে পারবে না।

প্রত্যেক পূজা কমিটি গুলিকে সেচ্ছাসেবক রাখতে হবে যারা দর্শনার্থীরা কোভিড বিধি মেনে চলছে কিনা সেদিকে খেয়াল রাখবে। প্রয়ােজনে তারা দর্শনার্থীদের মাস্ক ও স্যানিটাইজার দেবে। তিনি দলের কর্মীদের উদেশ্যে বার্তা দেন, যাদের অবস্থা অর্থনৈতিক ভাবে সচ্ছল তারা যেন গরিব অসহায় বাচ্চাদের জামা কাপড় কিনে দেয় যাতে করে সেই সকল বাচ্চারাও পূজাতে আনন্দ করতে পারে। 

তিনি আরও জানান, বিজেপি দূর্গা পূজা হােক সেটা চায় না সেজন্য তারা সর্বদা অশান্তি পাকানাের চক্রান্ত করবে, এই চক্রান্ত যাতে সফল না হয় সেদিকে সজাগ থাকতে হবে। এদিনের এই সাংবাদিক সম্মেলনে রথীন ঘােষ ছাড়াও উপস্থিত ছিলেন পুরপ্রশাসক সুনীল মুখার্জী। তিনি বলেন, প্যান্ডেল যতটা সম্ভব খােলা মেলা রাখতে হবে, পূজা প্রাঙ্গনে স্বেচ্ছাসেক থাকবে তারা সর্বদা দর্শনার্থীরা দূরত্ব বিধি মানছে কিনা খেয়াল রাখবে।