৭ ফেব্রুয়ারি শুরু হচ্ছে রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন

রাজ্য সরকার বনাম রাজভবনের সংঘাতের আবহে আগামী ৭ ফেব্রুয়ারি শুক্রবার রাজ্য বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হচ্ছে। রাজ্যপালের ভাষণ দিয়ে শুরু হবে বাজেট অধিবেশন।

Written by SNS Kolkata | February 4, 2020 4:01 pm

রাজ্যপাল জগদীপ ধনকড় (Photo: IANS)

রাজ্য সরকার বনাম রাজভবনের সংঘাতের আবহে আগামী ৭ ফেব্রুয়ারি শুক্রবার রাজ্য বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হচ্ছে। রাজ্যপালের ভাষণ দিয়ে শুরু হবে বাজেট অধিবেশন। ১০ ফেব্রুয়ারি দুপুরে রাজ্য বিধানসভায় বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী অমিত মিত্র। প্রথামাফিক রাজ্যপালের ভাষণ দিয়েই এই অধিবেশন শুরু হয় সেই প্রথাই থাকছে।

সােমবার নবান্নতে রাজ্যমন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকা হয়। সেই বৈঠকে রাজ্যপালের ভাষণ পেশ করা হয় বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। এদিন রাজ্যপাল জগদীপ ধনকড় একটি বিবৃতি দিয়ে জানান আগামী ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বিধানসভার বাজেট অধিবেশন। বিধানসভার সদস্যদের বাজেট অধিবেশনে উপস্থিত থাকার কথা বলেছেন তিনি।

এদিন বাজেট অধিবেশন নিয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠক করেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্থমন্ত্রী অমিত মিত্র। দেড় ঘণ্টা ধরে এই বৈঠক চলে। উল্লেখ্য, রবিবার বিকেলেও রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে বৈঠক করেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ওই বৈঠককে সৌজন্য সাক্ষাৎ বলে পার্থ চট্টোপাধ্যায় দাবি করলেও বিধানসভার আসন্ন বাজেট অধিবেশন নিয়েও রাজ্যপালের সঙ্গে যে তাঁদের কথা হয়েছে সেই ইঙ্গিতও পাওয়া গিয়েছে।