বাকি পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে বিজেপির মামলা

বিজেপি-র দাবি, এই ভোটের পর রাজ্য পুলিশের উপর ভরসা উঠে গিয়েছে। বাংলায় কেন্দ্রীয় বাহিনী ছাড়া অবাধ ও শান্তিপূর্ণ ভোট সম্ভব নয়।

Written by SNS Kolkata | December 24, 2021 9:28 pm

কলকাতা পুরভোটে রাজ্য পুলিশের উপর আস্থা রেখেছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু পুলিশ তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। এই অভিযোগ তুলে ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল বিজেপি।

আদালতে তাদের আবেদন, রাজ্যের বাকি পুরসভাগুলির ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দিক আদালত। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হতে পারে। গত সপ্তাহে কলকাতা পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে মামলা করেছিল বিজেপি।

কিন্তু তাতে সাড়া দেয়নি হাইকোর্ট। তবে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ জানিয়েছিল, কেন্দ্রীয় বাহিনী মোতায়েন না করা হলেও, এই ভোটের উপর নজর রাখবে আদালত।

এখন বিজেপি-র দাবি, এই ভোটের পর রাজ্য পুলিশের উপর ভরসা উঠে গিয়েছে। বাংলায় কেন্দ্রীয় বাহিনী ছাড়া অবাধ ও শান্তিপূর্ণ ভোট সম্ভব নয়। এই দাবি নিয়েই ফের হাইকোর্টে রাজ্য বিজেপি৷

যেহেতু ওই একই দাবিতে আগে একটি জনস্বার্থ মামলা করেছিলেন বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়, তাই সেই মামলার সঙ্গে এই মামলাটিকে যুক্ত করার আবেদন জানানো হয়। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ তাতে অনুমতি দেয়।