ধর্মঘটের দিন রাজ্যের তৃণমূলের পরীক্ষা হবে বিমান বসু

মিছিলটি লেনিনন স্মৃতি থেকে শুরু হয় যা শেষ হয় মল্লিকবাজারে। মিছিলে অংশ নিয়েছিলেন সূর্যকান্ত মিশ্র, বিমান বসু সহ অন্যান্য বামনেতারা।

Written by SNS Kolkata | November 24, 2020 11:26 am

বিমান বসু (Photo: IANS)

কেন্দ্রীয় শ্রমিক ও কৃষক ইউনিয়ন সমূহের ডাকা বনধকে সমর্থন করে সোমবার কলকাতায় মহামিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি লেনিনন স্মৃতি থেকে শুরু হয় যা শেষ হয় মল্লিকবাজারে। মিছিলে অংশ নিয়েছিলেন সূর্যকান্ত মিশ্র, বিমান বসু সহ অন্যান্য বামনেতারা।

এদিন বিমান বসু বলেন, বনধের দিন রাজ্য সরকারের ভূমিকায় থেকেই তৃণমুল ও বিজেপির সম্পর্ক অনুধাবন করা সম্ভব। যদি এই বনধকে তৃণমূল সমর্থন না করে সেক্ষেত্রে এটা স্পষ্ট হবে যে বিজেপি এবং তৃণমূলের মধ্যে অদৃশ্য আতাত রয়েছে। ধর্মঘট ভঙ্গ করার চেষ্টা হলে রুখে দাঁড়াবে বাম নেতারা, জানান বিমানবাবু।

প্রসঙ্গত, শ্রম ও কৃষি আইন বাতিল সহ একগুচ্ছ দাবিতে বনধ ডেকেছে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও জাতীয় ফেডারেশন গুলি। নৈতিক সমর্থন দিয়েছে বুদ্ধিজীবী মহলের একটি বড় অংশ।

প্রসার ভারতীয় প্রাক্তন সিইও জহর সরকার, অধ্যাপক তরুণকান্তি নস্কর এই বনধ প্রসঙ্গে বলেন, কেন্দ্রীয় সরকার মানুষের এক তরফাভাবে জাতীয় শিক্ষানীতি চাপিয়ে দিয়েছে। পরিপ্রেক্ষিতে ২৬ নভেম্বরের বনধকে সমর্থন জানিয়েছেন তারা।