পদযাত্রার মধ্য দিয়ে পুরুলিয়ায় নির্বাচনের দামামা বাজালেন অধীর

পদযাত্রার মধ্য দিয়ে পুরুলিয়ায় কংগ্রেসের হয়ে নির্বাচনী দামামা বাজিয়ে গেলেন প্রদেশ কংগ্রেসের রাজ্য সভাপতি সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।

Written by SNS Purulia | December 7, 2020 6:53 pm

অধীররঞ্জন চৌধুরী (ছবি: IANS)

পদযাত্রার মধ্য দিয়ে পুরুলিয়ায় কংগ্রেসের হয়ে নির্বাচনী দামামা বাজিয়ে গেলেন প্রদেশ কংগ্রেসের রাজ্য সভাপতি সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। আজ বিকেলে পুরুলিয়ার জয়পুর বিধানসভার রাঘবড় মােড় থেকে পদযাত্রা শুরু করেন তিনি। সঙ্গে ছিলেন জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতাে, পুরুলিয়ার কংগ্রেস বিধায়ক সুদীপ মুখােপাধ্যায়, প্রদেশ কংগ্রেস সম্পাদক পার্থ প্রতিম ব্যানার্জী সহ স্থানীয় নেত্রীত্ব। পদযাত্রার পর জয়পুরের আর বি বি স্কুল ময়দানে দলিয় জনসভায় বক্তব্য রাখেন অধীরবাবু।

এখানে কেন্দ্রের বিজেপি এবং রাজ্যের তৃণমূল সরকারকে তুলােধুনাে করেন তিনি। কৃষক আন্দোলনের উল্লেখ করে বলেন কংগ্রেস কৃষকদের পাশে রয়েছে। রাজ্যের দুয়ারে সরকার কর্মসূচিকেও কটাক্ষ করেন তিনি। বিধানসভা নির্বাচনের পর তৃণমূল কংগ্রেসের আর কোন অস্তিত্ব থাকবে না এই দাবী করে তিনি বলেন, মমতা ব্যানার্জী তার নেতৃত্বের যােগ্যতার বদলে অযােগ্যতা প্রমাণ করেছেন। তাই তৃণমূল আজ ভাঙ্গছে। নির্বাচনের পর তৃণমুল উঠে যাবে। তৃণমূল দল যারা ছাড়ছেন তাদের কংগ্রেসে আমন্ত্রণ জানানাে হবে কিনা এই প্রশ্নের উত্তরে রাজ্য কংগ্রেস সভাপতি বলেন, যারা মনে করবেন তৃণমূল বা বিজেপি দলে বঞ্চিত অপমানিত তাদের জন্য কংগ্রেসের দরজা খােলা আছে।

এদিন জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতে পুরুলিয়া জেলায় আসন্ন নির্বাচনে দলের ভাল ফল নিয়ে আশা প্রকাশ করেন। কোভিডের সময়ে পরিযায়ী শ্রমিকদের প্রতি কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের বঞ্চনার বিষয়টি উল্লেখ করেন তিনি। একই ভাবে পুরুলিয়ার বিধায়ক সুদীপ মুখােপাধ্যায় পুরুলিয়ায় তৃণমূলের সাত জন বিধায়কের তুমুল সমালােচনা করে বলেন তাঁরা এই জেলার জন্য বিধানসভায় একদিনের জন্য মুখ খােলেননি। তাদের অপদার্থ বলে দাবী করে আগামী বার কংগ্রেসকে এই জেলায় সার্বিক ভাবে জয়ী করার আহ্বান জানান তিনি।