অভিষেক রুজিরার আর্জি নাকচ দিল্লি হাইকোর্টে

কয়লাকাণ্ডে ইডির সমনের উপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Delhi | September 22, 2021 2:38 pm

অভিষেক এবং রুজিরা (File Photo: IANS)

কয়লাকাণ্ডে ইডির সমনের উপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সেই আবেদন খারিজ করে দিয়ে আদালত জানিয়ে দেয় ইডির সমনে স্থগিতাদেশ দেওয়া যাবে না।

ফলে আদালতে ধাক্কা খেলেন অভিষেক-রুজিরা। দিল্লি নয়, কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক রুজিরাকে যেন কলকাতায় কে ইডি। এই মর্মেই চলছিল মামলা।

তাঁদের তরফে আইনজীবী কপিল সিব্বল সওয়াল করে বলেন, অভিষেক-রুজিরা দু’জনই কলকাতার বাসিন্দা। তাই এ বিষয়ে কোনও অভিযােগ ও তদন্ত বাংলার আইনব্যবস্থার আওতায় পড়ে। তাই তাঁদের কলকাতায় হাজিরার বন্দোবস্ত করা হােক।

কিন্তু এদিন সেই সমন বাতিলের আরজি নাকচ করে দেয় দিল্লি হাই কোর্ট। পাশাপাশি অভিষেক-রুজিরা এবং ইডি-অর্থাৎ দু’পক্ষকেই হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেয়। আগামী তিন দিনের মধ্যে হলফনামা জমা দিতে হবে। মামলার পরবর্তী শুনানি আগামী সােমবার।

উল্লেখ্য, কয়লাকাণ্ডে একাধিকবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে সমন পাঠিয়েছে ইডি। সম্প্রতি ইডির দপ্তরে হাজিরা দিতে দিল্লিও উড়ে গিয়েছিলেন অভিষেক।