প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত জীবন, স্কুল-কলেজে ছুটি ঘোষণা তামিলনাড়ুর দুই জেলায়

Written by SNS February 2, 2023 3:22 pm
চেন্নাই ,২ ফেব্রুয়ারী — প্রবল বৃষ্টির কারণে স্কুল-কলেজ ছুটি দিয়ে দেওয়া হল তামিলনাড়ুর দুই জেলায়। বৃষ্টির জন্য নাগাপত্তনমে স্কুল এবং কলেজ এক দিনের জন্য ছুটি ঘোষণা করেছে জেলা প্রশাসন। অন্য দিকে, স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে তিরুভারুর জেলায়। 

তামিলনাড়ুর দুই জেলা নাগাপত্তনম এবং তিরুভারুরে বুধবার রাত থেকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত দৈনন্দিন জীবনযাপন। ঝোড়ো হাওয়া এবং অবিশ্রান্ত বৃষ্টিতে তামিলনাড়ুর দুই জেলা নাগাপত্তনম এবং তিরুভারুরে  বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

 মৌসম ভবন সূত্রে খবর, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপের্ সৃষ্টি হয়েছে। নিম্নচাপটি তামিলনাড়ুর কারাইকল থেকে ৪০০ কিলোমিটার দূরে শ্রীলঙ্কার উপকূল বরাবর অবস্থান করছে। ফলে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে তামিলনাড়ুর উপকূলবর্তী জেলা নাগাপত্তনম এবং  তিরুভারুরে। বুধবার রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে এই দুই জেলায়।

মৌসম ভবনের পূর্বাভাস, বুধ এবং বৃহস্পতিবার বৃষ্টি চলবে তামিলনাড়ু এবং পুদুচেরিতে। তামিলনাড়ুর কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপটি যত তামিলনাড়ুর দিকে অগ্রসর হবে, ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির পরিমাণও বাড়বে। বৃহস্পতি ও শুক্রবার সমুদ্র উত্তাল হতে পারে বলে সতর্কবার্তা রয়েছে মৌসম ভবনের। এই দুইদিন মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।
মৌসম ভবন আরও জানিয়েছে, নিম্নচাপটি পশ্চিম এবং দক্ষিণ-পশ্চিম দিকে দক্ষিণ শ্রীলঙ্কা বরাবর এগোচ্ছে। সেটি শুক্রবার ভোরে মান্নার উপসাগর অতিক্রম করবে। এর প্রভাবে কন্যাকুমারী, তিরুনেলভেলি, থোত্তুকুড়ি, রামনথাপুরম এবং তেনসাকিকে ভারী বৃষ্টি হতে পারে। তামিলনাড়ুর আবহাওয়া দফতর সূত্রে খবর , চেন্নাইয়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।