আন্তর্জাতিক বিমান পরিষেবায় মেয়াদ বৃদ্ধি নিষেধাজ্ঞার

দেশে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে গত মার্চ মাস থেকেই আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান পরিষেবায় রাশ টেনেছে কেন্দ্রীয় সরকার।

Written by SNS Mumbai | May 30, 2021 12:12 am

প্রতিকি ছবি (File Photo: iStock)

পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেব উপর নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করল কেন্দ্র। শুত্রলার ডায়লেক্টরেট জেনাবেল অন সিভিল অ্যাভিয়েশনএক বিবৃতি জারি করে জানিয়েছে, জুনের ৩০ তারিখ পর্যন্ত আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান পরিষেবা বন্ধ থাকবে।

তবে বিদেশের সঙ্গে পণ্যবাহী বিমান পরিষেবা এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে। দেশে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে গত মার্চ মাস থেকেই আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান পরিষেবায় রাশ টেনেছে কেন্দ্রীয় সরকার।

আগামী ৩১ মে আন্তর্জাতিক বিমান চলাচলের উপর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে চলেছে। দেশে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখেই ফের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানাে হল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, কলােনা আলহের মধ্যে বিমান চলাচল অব্যাহত রাখতে ২৭ টি। দেশের সঙ্গে এয়ার লাবল প্যান্ট সই করেছে ভারত। এর মধ্যে রয়েছে আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, সংযুক্ত আরব আমিরশাহী, কেনিয়া ও ভুটান। এই চুক্তির আওতায় থাকা দেশগুলি নিজেদের মধ্যে বিশেষ আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু রাখতে পারবে।