বাগদাদি নিধনে ‘দুর্দান্ত কাজ’ করা কুকুরের ছবি শেয়ার করলেন মার্কিন প্রেসিডেন্ট

টুইট পােস্টে ট্রাম্প লেখেন আইএসআইএস নেতা আবু বকর আল বাগদাদি নিধনে দুর্দান্ত কাজ করা এই কুকুরের ছবি আমরা শেয়ার করছি। তবে নাম গােপন রাখা হয়েছে।

Written by SNS Washington | October 31, 2019 1:18 pm

প্রেসিডেন্ট ডােনাল্ড ট্রাম্পের টুইট করা ছবি। (Photo: Twitter / @realDonaldTrump)

২৭ অক্টোবর ২০১৯। ভারতীয় সময় সন্ধ্যা সাতটা। ডিপ্লোম্যাটিক রুমে মার্কিন প্রেসিডেন্ট ডােনাল্ড ট্রাম্প জানালেন বিন লাদেন পরবর্তী সময় যিনি হয়ে উঠেছিলেন সন্ত্রাসের বিশ্বজোড়া মুখ, সেই আইএসআইএস প্রধান আবু বকর আল বাগদাদি নহত হয়েছেন মার্কিন নৈশ অভিযানে। বাগদাদি নিধনের খবর ঘােষিত হতেই সারা বিশ্বে হইচই পড়ে যায়।

ট্রাম্পের কথায়, উত্তর পশ্চিম সিরিয়ায় মার্কিন বাহিনীর বিশেষ অভিযানে ‘কুকুর ও কাপুরুষের’ মতাে মৃত্যু হয়েছে বাগদাদির। আরও জানিয়েছিলেন বাগদাদিকে তাড়া করেছিল মার্কিন সেনার এক দক্ষ কুকুর। তাড়া খেয়ে সুড়ঙ্গে কোণঠাসা হয়েই আত্মঘাতী বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দেয় বাগদাদি। এবার সেই সারমেয়র সঙ্গে দুনিয়ার পরিচয় করিয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট।

টুইট পােস্টে ট্রাম্প লেখেন আইএসআইএস নেতা আবু বকর আল বাগদাদি নিধনে দুর্দান্ত কাজ করা এই কুকুরের ছবি আমরা শেয়ার করছি। তবে নাম গােপন রাখা হয়েছে। একই ভাবে সেনা সারমেয়র প্রশংসা করেছেন মার্কিন জয়েন্ট চিফ অব স্টাফ মার্ক মাইলও। জানা গেছে অপারেশনে হাল্কা চোট পেয়েছে সারমেয়টি। তবে চিকিৎসার পর ফের কাজে যােগ দেবে সে।

বাগদাদির নিধন ঘােষণার সময় মার্কিন প্রেসিডেন্ট যা বলেছিলেন, সেই অনুযায়ী, যে চত্বরে বাগদাদি লুকিয়ে ছিল, প্রথমে সেই এলাকা থেকে বাকিদের সরানাে হয়। হয় তাদের গুলি করা হয়, আর না হয় আত্মসমর্পণে বাধ্য করা হয়। ১১ জন শিশুকেও অক্ষত উদ্ধার করা হয়েছে। শেষমেষ ঐ সুড়ঙ্গে ছিল বাগদাদি, তার তিন সন্তান যাদের টানতে টানতে নিশ্চিত মৃত্যুর মুখে নিয়ে গিয়েছিল বাগদাদি। পিছনে তখন মার্কিন সেনার কুকুর তাড়া করছে। কিন্তু বন্ধমুখ সুড়ঙ্গের শেষ প্রান্তে এসে বাঁচার উপায় নেই দেখে সুইসাইড ভেস্ট সমেত নিজেকে উড়িয়ে দেয় বাগদাদি। সঙ্গে নিহত হয় তিন সন্তানও।