শিশু আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী, আমেরিকায় কোভিডে আক্রান্ত ৭২ লক্ষ

টানা ১৮ সপ্তাহ ধরে আমেরিকায় এক লক্ষেরও বেশি শিশু সংক্রমিত হয়েছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে এ পর্যন্ত ২১ লক্ষ শিশু সংক্রমিত হয়েছে।

Written by SNS Washington | December 16, 2021 1:51 am

আমেরিকায় এ পর্যন্ত প্রায় ৭২ লক্ষ শিশু আক্রান্ত হয়েছে এই অতিমারিতে কোভিড সংক্রমণের শুরু থেকে। আমেরিকান অ্যাকাডেমি অফ পেডিয়াট্রিক্স (এএপি) এবং চিলড্রেন্স হসপিটাল অ্যাসোসিয়েশন (সিএইচএ) এক সমীক্ষায় এ কথা জানিয়েছে। এএপি এবং সিএইচএ’র সমীক্ষায় দাবি করা হয়েছে, ৯ ডিসেম্বর পর্যন্ত ৭১ লক্ষ ৯৬ হাজার ৯০১ জন শিশু কোভিডে আক্রান্ত হয়েছে।

কোভিডের কারণে শিশুরা গুরুতর অসুস্থ হচ্ছে, এমন বিষয় এখনও পর্যন্ত খুব একটা দেখা যায়নি বলে দাবি এএপি’র। তবে শিশুদের স্বাস্থ্যের উপর দীর্ঘমেয়াদি কী প্রভাব ফেলছে তা নিয়ে নানা পরীক্ষা-নিরীক্ষা চলছে বলে জানিয়েছে এএপি।

দেশে যতজন কোভিড আক্রান্ত হয়েছে তার মধ্যে ১৭.২ শতাংশ শিশু। প্রতি একলক্ষ শিশুর মধ্যে ৯ হাজার ৫৬২ জন আক্রান্ত হয়েছে। গত সপ্তাহেই ১ লক্ষ ৬৪ হাজার শিশুর কোভিড ধরা পড়েছে।

এক্ষেত্রে ২৪ শতাংশ সংক্রমণ বেড়েছে। টানা ১৮ সপ্তাহ ধরে আমেরিকায় এক লক্ষেরও বেশি শিশু সংক্রমিত হয়েছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে এ পর্যন্ত ২১ লক্ষ শিশু সংক্রমিত হয়েছে।