ভারত থেকে ৩ মিলিয়ন ভ্যাকসিন কিনবে শ্রীলঙ্কা

২ থেকে ৩ মিলিয়ন কোভিড ভ্যাসন কোভি শিল্ড কিনবে শ্রীলঙ্কা। আজ এমনটাই জানিয়েছেন প্রেসিডেন্ট রাজাপক্ষের উপদেষ্টা ললিত ওউরাতুঙ্গা।

Written by SNS Colombo | January 28, 2021 2:12 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

২ থেকে ৩ মিলিয়ন কোভিড ভ্যাসন কোভি শিল্ড কিনবে শ্রীলঙ্কা। আজ এমনটাই জানিয়েছেন প্রেসিডেন্ট রাজাপক্ষের উপদেষ্টা ললিত ওউরাতুঙ্গা। প্রেসিডেন্ট গােতাবায়া রাজাপক্ষের উপদেষ্টা ললিত ওউরাতুঙ্গা বলেন, ‘ভারত থেকে শ্রীলঙ্কায় ফ্রি-ভ্যাকসিন এসে পৌঁছানোর পর ভারতের থেকে কোভিড ভ্যাকসিন ক্রয় করা হবে। দুদিনের মধ্যে সিরাম ইন্সটিটিউটের প্রস্তুত করা ভ্যাকসিন কোভিশিল্ড ভারতের থেকে কেনা হবে’।

তিনি বলেন, আগামিকাল কলম্বাে বিমানবন্দরে ভারত থেকে আসা কোভিড ভ্যাকসিন গ্রহণ করতে প্রেসিডেন্ট রাজাপক্ষে উপস্থিত থাকবেন। এতে ভিত্তিতে ২৫০,০০০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে। তাদের মধ্যে স্বাস্থ্যকর্মী, নিরাপত্তা, পুলিশ ও বয়স্ক মানুষ রয়েছেন।

তিনি জানান, চিনের থেকে ৩০০,০০০ ফ্রি ভ্যাকসিন এখনও শ্রীলঙ্কায় এসে পৌঁছায়নি। রাশিয়াকেও ভ্যাকসিন পাঠানাের অনুরােধ জানাবে। গতকাল পর্যন্ত শ্রীলঙ্কায় ৬০০০০ কোভিড সংক্রামিত হয়েছেন। ২৮৮ জনের মৃত্যু হয়েছে। গত কয়েক দিনে ভুটান, মালদ্বীপ, নেপাল, বাংলাদেশ, মায়ানমার, মরিশাসের ভ্যাকসিন পাঠিয়েছে ভরত। এছাড়াও সৌদি আরব, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল ও মরক্কোতেও ভ্যাকসিন পাঠানাে হয়েছে।