মিচিগানের যুক্তরাষ্ট্রীয় বিচারপতি পদে মনােনীত শালিনী ডি কুমার : হােয়াইট হাউস

পূর্ব মিচিগান জেলার যুক্তরাষ্ট্রীয় বিচারপতি হিসেবে প্রেসিডেন্ট জো বাইডেন ভারতীয় বংশােদ্ভূত মার্কিন নাগরিক শালিনী ডি কুমারকে মনােনীত করলেন।

Written by SNS Washington | July 3, 2021 1:49 pm

শালিনী ডি কুমার (Photo: Twitter@MickMcCanham)

পূর্ব মিচিগান জেলার যুক্তরাষ্ট্রীয় বিচারপতি হিসেবে প্রেসিডেন্ট জো বাইডেন ভারতীয় বংশােদ্ভূত মার্কিন নাগরিক শালিনী ডি কুমারকে মনােনীত করলেন। হােয়াইট হাউসের তরফে জানানাে হয়েছে মিচিগান নিবাসী ভারতীয় বংশােদ্ভূত মার্কিন নাগরিক শালিনী প্রথম দক্ষিন এশীয় মহিলা যিনি যুক্তরাষ্ট্রীয় বিচারপতি হলেন।

মুখ্য বিচারপতি হিসেবে তার দায়িত্ব পালনের পাশাপাশি, দায়রা ও ফৌজদারি সমস্ত মামলার ভারও সামলবেন। তিনি ১৯৯৩ সালে মিচিগান বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হন। ১৯৯৬ সালে ইউনির্ভাসিটি অফ ডেট্রয়েট-মার্সি স্কুল অফ ল’ থেকে পাশ করেন।

২০০৭ সাল থেকে অকল্যান্ড কাউন্টি সিক্সথ সার্কিট কোর্টের মুখ্য বিচারপতি ছিলেন শালিনী কুমার। ২০০৭ সালে মিচিগানের প্রাক্তন গভর্নর জেনিফার গ্র্যানহম তাকে অকল্যান্ড কাউন্টির ষষ্ঠ সার্কিট কোর্টের বিচারপতি হিসেবে নিয়ােগ করেছিলেন।

২০১৮ সালে মিচিগান সুপ্রিম কোর্ট তাকে সার্কিট কোর্টের মুখ্য বিচারপতি হিসেবে নিয়ােগ করেছিল। তিনি অ্যাডাল্ট ট্রিটমেন্ট কোর্টের প্রিসাইডিং বিচারপতি, অকল্যান্ড কাউন্টি ক্রিমিন্যাল অ্যাসাইনমেন্ট কমিটির চেয়ারপার্সন, অকল্যান্ড কাউন্টি বার অ্যাসােসিয়েশনের সার্কিট কোর্ট কমিটির বেঞ্চ যােগাযােগ রক্ষাকারী অফিসার, মিচিগান স্টেট বার প্রফেশনাল কমিটির সদস্য, মিচিগান জাজেস অ্যাসােসিয়েশনের এক্সিকিউটিভ কমিটির সদস্য পদে রয়েছে।