জাতীয় শ্যুটার খুনে বিচারপতির মেয়েকে গ্রেফতার করল সিবিআই

সিপ্পির মা দীপেন্দ্র কট্টর সিধু সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকদের কাছে বার বার দাবি করেছিলেন, কল্যাণী সিং খুনের রাতে তাঁর ছেলেকে ডেকে নিয়ে গিয়েছিল।

Written by SNS Chandigarh | June 16, 2022 11:13 pm

হিমাচল প্রদেশের ভারপ্রাপ্ত বিচারপতি সাবিনা সিংয়ের মেয়ে কল্যাণী সিংকে বুধবার গ্রেফতার করল সিবিআই। জাতীয় স্তরের শ্যুটার সুখমনপ্রীত সিং ওরফে সিপ্পিকে খুনের প্রায় ১৭ বছর পর এই ঘটনায় এই প্রথম কাউকে গ্রেফতার করল সিবিআই।

সিপ্পির মা দীপেন্দ্র কট্টর সিধু সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকদের কাছে বার বার দাবি করেছিলেন, কল্যাণী সিং খুনের রাতে তাঁর ছেলেকে ডেকে নিয়ে গিয়েছিল।কল্যাণী গ্রেফতার হওয়ায় আইনের উপর আস্থা বেড়ে গেল বলে সিপ্পির মা সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

উল্লেখ্য ,২০০৫ সালে ২০ সেপ্টেম্বর চণ্ডীগড়ের সেক্টর ২৭ একটি পার্কে এই জাতীয়ক্তরের শ্যুটার সিপ্পির গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়েছিল। ৩৫ বছরের এই যুবক খুনের দু’দিন আগে কানাড়া থেকে দেশে ফিরেছিলেন।

পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি এস এস সিধুর নাতি ছিলেন সিপ্পি। স্বাভাবিক ভাবে এই খুনের ঘটনায় গোটা পাঞ্জাবে শোরগোল পড়ে যায়। এই ঘটনার তদন্ত যায় সিবিআইয়ের হাতে।

পাঞ্জাবের রাজ্যপালের হস্তক্ষেপে এই খুনের মামলার তদন্তে নামে সিবিআই। এই খুনের ঘটনায় কে বা কারা জড়িত, কেউ সন্ধান দিতে পারলে সিবিআই তাঁকে ৫ লক্ষ টাকা পুরস্কার দেবে বলে ঘোষণা করা হয়। তবে কোনও সূত্র মেলেনি।

অবশেষে সিবিআইয়ের তরফে পুরস্কারমূল্য বাড়িয়ে ১০ লক্ষ টাকা করা হয়। আচমকাই সিবিআই এই ঘটনায় জড়িত সন্দেহে কল্যাণী সিংকে গ্রেফতার করায় সতের বছর পর ফের এই মামলা নতুন করে চাঞ্চল্য তৈরি করেছে।