টুইটার সিইও পদে ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল

টুইটারের সিইও পদে বসতে চলেছেন এক ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল।এক বিবৃতিতে সিইও পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন টুইটারের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডর্সি।

Written by SNS New York | December 1, 2021 7:42 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

টুইটারের চিফ এগজিকিউটিভ অফিসার বা সিইও পদে বসতে চলেছেন আরও এক ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল। সোমবার এক বিবৃতিতে সিইও পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করেন টুইটারের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডর্সি।

এদিন নিজের টুইটার হ্যান্ডেলে ডর্সি লেখেন, ১৬ বছর ধরে আমাদের সংস্থায় বিভিন্ন দায়িত্ব পালনের পর আমার বিদায় নেওয়ার সময় এসে গিয়েছে। পারগ আগরওয়াল হচ্ছেন আমাদের সিইও। প্রতিষ্ঠাতাদের ছাড়াই সংস্থা এগিয়ে যেতে পারে বলে আমিই মনে করি। তাই সিইও পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।

অন্যদিকে, নয়া দায়িত্ব পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত পরাগ। তিনি বলেন, ‘আমি সম্মানিত বোধ করছি।’ ২০১১ সাল থেকেই টুইটারের সঙ্গে জড়িত আইআইটি বম্বের প্রাক্তনী। ২০১৭ সালে মাইক্র-ব্লগিং সাইট টুইটারের চিফ টেকনোলজি অফিসার পদে বসেন পরাগ।

আইআইটি বম্বে থেকে কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিংয়ে করেছেন বিটেক। তারপর স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে ডক্টরেট করেছেন। ২০০৬ সালের জুনে মাইক্রোসফটে যোগ দেন তিনি।