টুইটারকে কাঠগড়ায় তুলে আদালতে ইলন মাস্ক

বিশ্বের ধনীতম ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে টুইটার। ইলন মাস্ক কেন টুইটার ছাড়তে চাইছেন সে নিয়ে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছে আদালত।

Written by SNS Washington | July 30, 2022 10:11 pm

ইলন মাস্কের বিরুদ্ধে মামলাও করেছে টুইটার। এবার পাল্টা টুইটারকে কাঠগড়ায় তুলে আদালতে গেলেন মাস্ক। টুইটারের সঙ্গে সম্পর্ক ভাঙার কথা আগেই জানিয়েছে টেসলা কর্তা ইলন মাস্ক।

এদিকে ৪৪ বিলিয়ন ডলার বা প্রায় সাড়ে চার হাজার কোটি টাকার চুক্তি ভাঙতে রাজি নয় টুইটারও।

আমেরিকার ডেলাওয়ারের আদালতে বিশ্বের ধনীতম ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে টুইটার। ইলন মাস্ক কেন টুইটার ছাড়তে চাইছেন সে নিয়ে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছে আদালত।

পাল্টা টুইটারের বিরুদ্ধে ১৬৪ পাতার পিটিশন দাখিল করেছেন মাস্কের আইনজীবী। সেখানে কী লেখা আছে তা অবশ্য় প্রকাশ্যে আসেনি। মামলা নিয়ে টুইটারও মুখ খোলেনি।

প্রচুর ভুয়ো অ্য়াকাউন্ট ঘুরছে টুইটারে। স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যা কত তার গণনা শুরু হয়েছে। এই গোনা গুনতি শেষ না হওয়া অবধি টুইটার কিনবেন না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন টেসলার কর্ণধার।

এপ্রিল মাসেই ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নেওয়ার প্রস্তাব দেন টেসলার কর্ণধার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৩,৬৭২ কোটি টাকা।

এর আগে মাসের শুরুতেই টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কেনেন ইলন। টুইটারের বোর্ডেও ইলন যোগ দেবেন বলে ঘোষণা করা হয়েছিল। কিন্তু দিনকয়েক পরে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন তিনি।

টুইটার বোর্ডের তরফে ব্রেট টেলর জানান, দীর্ঘ বৈঠকের মধ্য দিয়ে মাস্কের প্রস্তাবের মূল্যায়ন করা হচ্ছিল। মূল্য, আর্থিক এবং নিশ্চিয়তার দিক পর্যবেক্ষণ করা হচ্ছিল।

এখন ইলন মাস্ক টুইটার কেনার চুক্তি বাতিল করায় বেজায় চটেছে বোর্ড। মামলাও হয়েছে ইলন মাস্কের বিরুদ্ধে।