কাশ্মীরিদের স্বাধীনতার লড়াইকে রোখার ক্ষমতা নেই মোদির : ইমরান খান

এবার ভারতের স্বাধীনতা দিবসের পরের দিনই ইমরান খান সরাসরি তােপ দাগলেন নরেন্দ্র মােদিকে।

Written by SNS Islamabad | August 18, 2019 4:17 pm

পাক প্রধানমন্ত্রী ইমরান খান। (File Photo: IANS)

কয়েকদিন আগেই সংসদের যৌথ অধিবেশনে নিজের বক্তব্য রাখতে গিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, কাশ্মীরের উপর থেকে স্পেশাল স্ট্যাটাস তুলে নেওয়ায় ফের পুলওয়ামা ধাঁচে হামলা হতে পারে।

এবার ভারতের স্বাধীনতা দিবসের পরের দিনই ইমরান সরাসরি তােপ দাগলেন নরেন্দ্র মােদিকে। কার্যত হুঁশিয়ারির সুরে ইমরান বলেন, মােদি সরকার যতই সেনার সাহায্যে কাশ্মীরে হিন্দুদের ক্ষমতায়নের চেষ্টা করুন না কেন, যখন কোনও দেশ স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ হয়, তখন কোনও শক্তিই তাদের আটকাতে পারে না।

শুক্রবার টুইট করে ইমরান খান বলেন, ‘ফ্যাসিস্ট মােদি সরকার ভারত অধিকৃত কাশ্মীরে যতই হিন্দুদের ক্ষমতায়নের চেষ্টা করুন, যত রকম বর্বর পদ্ধতিই নিন না কেন, তা ব্যর্থ হবে। মােদি সরকার ভারতের সেনাবাহিনীর সাহায্যে জঙ্গি, সন্ত্রাসবাদীদের হয়তাে হারাতে পারবেন। কিন্তু ইতিহাস সাক্ষী আছে, যখন একটা দেশ স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ হয়, যখন তাদের আর মৃত্যুর কোনও ভয় থাকে না, তখন দুনিয়ার কোনও শক্তি তাদের লক্ষ্যপূরণ থেকে আটকাতে পারে না’।

এরপরই ইমরান বলেন, ‘আর ঠিক কারণেই মােদি সরকারের কাশ্মীরে হিন্দুদের ক্ষমতা দেওয়ার ও কাশ্মীরের স্বাধীনতার সংগ্রামকে বন্ধ করার ফ্যাসিস্ট প্রক্রিয়া ব্যর্থ হবে’।

এর আগে ভারতের স্বাধীনতা দিবসের দিন টুইট করে ইমরান আন্তর্জাতিক কমিউনিটির সমালােচনা করেছিলেন। তিনি বলেন, ‘গােটা বিশ্ব কি চুপচাপ ভারত অধিকৃত কাশ্মীরে মুসলমদের উপর আরও একবার স্রেব্রেনিকার মতাে ঘটনা ঘটুক, সেটা চান। যদি এরকম হয়, তাহলে আমি আন্তর্জাতিক মহলকে সতর্ক করতে চাই যে, এর ফল খুব খারাপ হবে। হিংসার চক্রের ফলে মুসলিমদের উপর অত্যাচার হলে তার ফলও ভালাে হবে না’।

আরও একটি টুইট করে পাক প্রধানমন্ত্রী বলেন, ‘ভারত অধিকৃত কাশ্মীরে ১২ দিন ধরে কার্ফু চলছে। অতিরিক্ত সেনা মােতায়েন করা হয়েছে। আরএসএস গুণ্ডাদের পাঠানাে হয়েছে। যােগাযােগের সব মাধ্যম বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। এরকম ভাবেই আগে গুজরাতে মােদি মুসলিমদের বিতাড়িত করেছিলেন।