চিনা ভ্যাকসিন নিয়েও করােনা আক্রান্ত ইমরান খান

শােনা যায়, বৃহস্পতিবার চীনের তৈরি ভ্যাকসিন সায়নফর্মের প্রথম ডোজ নেন ইমরান। টিকা নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই ঘটে বিপত্তি। ইমরান করােনা ভাইরাসে আক্রান্ত হয়ে যান।

Written by SNS Islamabad | March 21, 2021 4:19 pm

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (File Photo: IANS)

মহামারী করােনা ভাইরাসে আক্রান্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান । শনিবার ২০ মার্চ দেশের সাস্থ্যমন্ত্রী ফয়সাল সুলতান প্রধানমন্ত্রীর করােনা আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেন। টুইটে তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খানের কোভিড ১৯ পজিটিভ। বর্তমান বাড়িতে আইসােলেশনে রাখা হয়েছে তাঁকে।

তারপর পাক প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকেও একই কথা জানানাে হয় যে, প্রধানমন্ত্রী ইমরান খান করােনা আক্রান্ত হয়েছেন এবং তিনি বাড়িতে সেলফ আইসােলেশনে আছেন। চিনা টিকা নিয়েও রেহাই মিলল না করােনা ভাইরাস থেকে।

প্রসঙ্গত, শােনা যায়, বৃহস্পতিবার চীনের তৈরি ভ্যাকসিন সায়নফর্মের প্রথম ডোজ নেন ইমরান। টিকা নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই ঘটে বিপত্তি। ইমরান করােনা ভাইরাসে আক্রান্ত হয়ে যান। জানা যায়, এই ভ্যাকসিনের পরীক্ষায় সাফল্য করা হয়েছে মাত্র ২ বার। তারপরই এর প্রয়ােগ শুরু করে দেওয়া হয়েছে।

এই ভ্যাকসিন শুধু পাকিস্তানেই প্রয়ােগ হয়েছে বলে জানা যায়। যদিও এখনও পর্যন্ত কিছুই জানাননি প্রধানমন্ত্রী ইমরান খান। তবে শােনা যায় তার শরীরে মৃদু উপসর্গ আছে। ১৮ মার্চ ভ্যাকসিনের প্রথম ভােজ নেওয়ার মাত্র ২ দিনের মধ্যেই তিনি আক্রান্ত এ নিয়ে ভ্যাকসিনের কার্যকারিতার ব্যাপারে অনেক প্রশ্নই উঠছে। ইমরান খানের করােনা হওয়ার পর থেকেই পাকিস্তানের বিভিন্ন এলাকায় চাঞ্চল্য পরিবেশ তৈরি হয়েছে।