পলাতক ইউক্রেনের প্রেসিডেন্ট! দাবি পুতিনের সংবাদসংস্থার

আমি পালিয়ে যায়নি … ভিডিয়োপ্রকাশ করে বার্তা গিয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদেমির জেলেনস্কি। কিন্তু, শেষমেশ কিয়েভ ছাড়তে বাধ্য হয়েছেন তিনি!

Written by SNS Ukraine | February 27, 2022 6:40 pm

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি (Photo: IANS)

আমি পালিয়ে যায়নি … ভিডিয়োপ্রকাশ করে বার্তা গিয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদেমির জেলেনস্কি। কিন্তু, শেষমেশ কিয়েভ ছাড়তে বাধ্য হয়েছেন তিনি! রাশিয়ার সরকারি সংবাদ মাধ্যম ‘স্পুটনিক’-এর তরফে দাবি করা হয়েছে, জেলেনস্কি কিয়েভ ছেড়েছেন।

বর্তমানে তিনি ইউক্রেনের অপর একটি শহর লভভে রয়েছেন। এই বক্তব্য রাশিয়ার স্টেট মো স্পিকারের। গতকালই জেলনেস্কির ইউক্রেন ছাড়ার খবর এসেছিল। কিন্তু, সেই দাবি একেবারেই ভিত্তিহীন বলে জানিয়েছেন তিনি।

একটি ভিডিয়ো প্রকাশ করেছিলেন তিনি, যেখানে প্রেসিডেন্টের সঙ্গে আমলা, আধিকারিক-সহ অন্য জনপ্রতিনিধিদেরও লক্ষ করা গিয়েছিল। সূত্রের খবর, এই ভিডিয়োটি কিয়েভের ব্যাংকোভা স্ট্রিটের।

কিন্তু, শনিবার বেলা গড়াতেই নাকি কিয়েভ ছেড়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট, দাবি রাশিয়ার সংবাদ মাধ্যমের। যদিও জেলেনস্কি দাবি করেছিলেন, তিনি কোনওভাবেই রাশিয়ার কাছে মাথানত করবেন না।

তিনি বলেছিলেন, আমরা আমাদের রাষ্ট্রকে রক্ষা করব। কারণ আমাদের শক্তি বা হাতিয়ার হল আমাদের সত্যি। ইন্টারনেটে একাধিক ভুয়ো তথ্য ছড়িয়েছে। সেখানে বলা হচ্ছে আমি আমার দেশের সেনাবাহিনীকে বলেছি অস্ত্র সমর্পণ করতে।

এই যাবতীয় দাবি ভুয়ো। নিজের অফিসের সামনে দাঁড়িয়ে একটি ভিডিয়োবার্তায় এমনটাই জানান তিনি।