নিউ সাউথ ওয়েলসে হড়পা বান

প্রবল ঘূর্ণঝড় ও ভারি বর্ষণের কারণে উত্তর-পূর্ব সিডনিতে হড়পা বান ও বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ভিডিও ফুটেজে দেখা গেছে, টারে এলাকার একটি বাড়ি জলের তােড়ে ভেসে যাচ্ছে।

Written by SNS Sydney | March 22, 2021 2:14 pm

প্রবল ঘূর্ণঝড় ও ভারি বর্ষণের কারণে উত্তর-পূর্ব সিডনিতে হড়পা বান ও বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। স্থানীয় মানুষজন ইতিমধ্যে উত্তর সিডনির ত্রাণ শিবিরগুলােতে জড়াে হতে শুরু করেছেন।

জরুরি পরিষেবা কেন্দ্র থেকে জানানাে হয়েছে, ১০০০ হাজারেরও বেশি মানুষ সাহায্য চেয়ে ফোন করেছেন। সিডনির পাশ্ববর্তী এলাকাগুলাে থেকে স্থানীয় বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলে রেকর্ড মাত্রায় বৃষ্টিপাতের কারণে প্রবল কন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। উত্তর-পশ্চিমের নিচু এলাকাগুলাে থেকে মানুষজনকে দ্রুত সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষের তরফে জানানাে হয়েছে, নিউ সাউথ ওয়েলসে হড়পা বানের সৃষ্টি হয়েছে। ভিডিও ফুটেজে দেখা গেছে, টারে এলাকার একটি বাড়ি জলের তােড়ে ভেসে যাচ্ছে। দেড়শ জন মানুষ রাতে একটি অডিটোরিয়ামে থেকেছে।

ক্লাব টারের চিফ এক্সিকিউটিভ পল অ্যালেন সামগ্রিক পরিস্থিতিকে বিপর্যয়ের সঙ্গে তুলনা করে বলেছেন, সাধারণ মানুষ সর্বস্বান্ত হয়ে গেছেন। ওয়ারাগাম্বা জলাধারে গতকাল থেকে জল উপচে পড়ছে।