ভোট দিয়ে সোশ্যাল মিডিয়ায় সেলফি পোস্ট বিরাট কোহলির

রবিবার সকাল থেকে শুরু হয়েছে ষষ্ঠ দফার ভােটগ্রহণের প্রক্রিয়া। আর গুরুগ্রামে রবিবার সকাল সকাল ভােট দিতে চলে এলেন জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

Written by SNS New Delhi | May 13, 2019 3:01 pm

বিরাট কোহলি (Photo: IANS)

আপাতত আইপিএল খেলা থেকে বিদায় নিয়েছে আরসিবি দল। এখন ভারত অধিনায়ক বিরাট কোহলি বিশ্রামের মধ্যে দিয়ে সময় কাটাচ্ছেন, এবং অপেক্ষায় রয়েছেন আসন্ন বিশ্বকাপ প্রতিযােগিতার জন্য। তবে, আইপিএলের মাঝেই শুরু হয়েছিল লােকসভা নির্বাচন। আর ক্রিকেটাররা যখন যাঁদের রাজ্যে ভােটের সময় হয়েছে তারা গিয়ে ভোট দিয়ে এসেছেন দেশের যোগ্য নাগরিক হিসাবে। তবে, তারা ভিআইপি লাইনে নয়, সাধারণ মানুষের সঙ্গে লম্বা লাইনে দাঁড়িয়েই ভােট দিয়েছেন।

রবিবার সকাল থেকে শুরু হয়েছে ষষ্ঠ দফার ভােটগ্রহণের প্রক্রিয়া। আর গুরুগ্রামে রবিবার সকাল সকাল ভােট দিতে চলে এলেন জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। ভোট দিয়ে বেরোনাের পর সাদমাধ্যমের সামনে ফটোশুটে ব্যস্ত হয়ে পড়েন বিরাট। সংবাদমাধ্যমের ফটোসেশনের পর বিরাট নিজের ভোটদান পর্ব এবং তারপর আঙুলের কালি দেখিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে দেশবাসীকে ভােটদানে উৎসাহিত করেন। ছবির ক্যাপশন হিসাবে বিরাট লিখেছেন, ‘দেশের উন্নতিসাধনে ভােটদান আপনার অধিকার ও দায়িত্ব। যান আপনিও ভোটাধির প্রয়ােগ করুন।’

তবে এর আগে ২৯ এপ্রিল চতুর্থ দফায় মুম্বই থেকে ভোটদানের চেষ্টা করেছিলেন ভারত অধিনায়ক। কিন্তু অনলাইন প্রসেসে আবেদন করতে দেরি করে ফেলায় চতুর্থ দফায় ভােট দেওয়া হয়ে ওঠেনি তাঁর। তখনই তিনি সিদ্ধান্ত নেন যষ্ঠ দফায় গুরুগ্রামে গিয়ে নিজের ভােটাধিকার প্রয়ােগ করবেন। সেই মতো রবিবার ভােট দিলেন রবিবার।