পশুদের জন্যে আস্তানা গড়লেন, রেকর্ড গড়ার সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি

আগামী ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে চলতি মরশুমের আইপিএল ক্রিকেট। এবারে কোন দল চ্যাম্পিয়ন হবে তা নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞরা আগামী কোনও কথা বলতে পারছে না।

Written by SNS April 5, 2021 7:10 pm

বিরাট কোহলি (Photo: SNS)

আগামী ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে চলতি মরশুমের আইপিএল ক্রিকেট। এবারে কোন দল চ্যাম্পিয়ন হবে তা নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞরা আগামী কোনও কথা বলতে পারছে না। তারপরে ভারতের মাটিতে এবারে খেলা।

স্বাভাবিকভাবে সব দলের কাছে বড় চ্যালেঞ্জ। বেশ কিছুদিন আগে থেকে সব দলের অনুশীলন শুরু হয়ে গেছে। সব দলকেই জৈব বলয়ের মধ্যে থাকতে হয়েছে করােনার জন্যে। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে এবারে নতুন রেকর্ডের হাতছানি।

এখনও পর্যন্ত আইপিএল ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার কৃতিত্ব কোহলির। তার ব্যাট থেকে এসেছে ৫৮৭৮ রান। সব সময় কোহলি কোনও না কোনও রেকর্ড গড়ে তােলেন। বিরাট কোহলি প্রথম ব্যাটসম্যান হিসেবে ৬০০০ রান করার লক্ষ্যে পৌছাতে চলেছে।

তার এই নজির গড়তে তার প্রয়ােজন ১২২ রান। বিরাটের রান থেকে অন্য ব্যাটসম্যানরা অনেক পিছিয়ে আছে। দ্বিতীয় স্থানে রয়েছেন সুরেশ রায়না। রায়না করেছেন ৫৩৬৮ রান। তৃতীয় স্থানে ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে ৫২৫৪ রান।

আর চতুর্থ স্থানে রােহিত শর্মা। রােহিত করেছেন ৫২৩০ রান। এখনও পর্যন্ত বিরাট কোহলি একবারের জন্যেও আইপিএল খেতাব পাননি। এবারে চ্যাম্পিয়ন হওয়ার জন্যে লড়াকু ভূমিকা। পালন করবেন বলে বিশ্বাস।

এদিকে সবারই জানা আছে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি একজন পশুপ্রেমী। স্ত্রী অনুষ্কা শর্মাও পশুদের নিয়ে কাজ করতে ভালােবাসেন রবিবার বিশ্ব পশুপ্রেমী দিবসে দুটি আস্তানা গড়ে তুললেন মুম্বইতে বিরাট ও অনুষ্কা মুম্বইয়ের মালাভ ও বৈসার অঞ্চলে বিরাট কোহলি ফাউন্ডেশন।

এই ফাউন্ডেশনের যুক্ত হয়েছে বিদেশী দুই সংগঠন। বিরাট বলেছেন, একটা স্বপ্নের প্রকল্প সার্থক রূপ পেল। দীর্ঘদিনের ইচ্ছা ছিল। পশুপ্রেম ও পশু সুরক্ষা এবং তাদের স্বাস্থ্য পরিষেবার ভাবনায় আমার পাশে স্ত্রী অনুষ্কা বড় ভুমিকা নেওয়াতে কাজটা সহজ হয়েছে।