শীর্ষেই বিরাট ও রােহিত

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং ওপেনার রােহিত শর্মা আইসিসি ঘােষিত একদিনের ক্রিকেটের র‍্যাঙ্কিং য়ে প্রথম দুটি স্থান ধরে রাখলেন।

Written by SNS Dubai | November 5, 2020 5:16 pm

অনুশীলনে মত্ত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Photo: IANS)

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং ওপেনার রােহিত শর্মা আইসিসি ঘােষিত একদিনের ক্রিকেটের র‍্যাঙ্কিং য়ে প্রথম দুটি স্থান ধরে রাখলেন। পাশাপাশি বােলারদের তালিকায় জসপ্রীত বুমরা সাদা বলের ক্রিকেটে দ্বিতীয় স্থানে রইলেন।

বুধবার আইসিসি’র পক্ষ থেকে একদিনের ক্রিকেটের র‍্যাঙ্কিং ঘােষণা করা হয়। বিরাট কোহলি (৮৭১) পয়েন্ট নিয়ে প্রথম স্থানে রয়েছেন এবং ৮৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রোহিত শর্মা। পাশাপাশি ঘরের মাঠে অনুষ্ঠিত জিম্বাবােয়ের বিরুদ্ধে অসাধারণ ইনিংস । খেলে পাকিস্তানের অধিনায়ক বাবার আজম তৃতীয়স্থানে উঠে এসেছেন।

পাকিস্তানের বিরুদ্ধে শতরান করে জিম্বাবােয়ের ব্রেন্ডন টেলর এবং সেন উইলিয়ামস যথাক্রমে ন ধাপ উঠে এসে বিয়াল্লিশতম স্থানে এবং বারোধাপ উঠে ৪৬ তম স্থানে রয়েছেন।

বােলারদের তালিকা ৭২২ রেটিং পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বােল্ট প্রথম স্থান ধরে রেখেছেন। তিন পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন ভারতীয় পেসার জসপ্রীত বুমরা। এছাড়া পাকিন্তানের পেস বােলার শাহিন । শাহ আফ্রিদি কেরিয়ারের সেরা যােলোতম স্থানে উঠে এলেন।