বিরাটের পাশে দাঁড়ালেন ভাজ্জি, সমালােচকদের এক হাত নিলেন

বিরাটের অধিনায়কত্ব নিয়ে সমালােচনা করছেন প্রত্যেকে।বিশেষ করে অস্ট্রেলিয়াতে একদিনের ম্যাচের সিরিজে হার স্বীকার করার পরই আরাে সমালােচনা তুঙ্গে উঠে গিয়েছে।

Written by SNS Delhi | December 1, 2020 4:10 pm

হরভজন সিং (ছবি: SNS Web)

বিরাটের অধিনায়কত্ব নিয়ে বার বার সমালােচনা করছেন প্রত্যেকে। বিশেষ করে অস্ট্রেলিয়ার মাটিতে একদিনের ম্যাচের সিরিজে হার স্বীকার করার পরই আরাে সমালােচনা তুঙ্গে উঠে গিয়েছে। গৌতম গম্ভীর সমালােচনা করলেও, বিরাট কোহলির পাশে দাঁড়ালেন হরভজন সিং।

ভাজ্জি বলেন, আমার তাে মনে হয় না নেতৃত্ব নিয়ে কোহলি কোনও চাপের মধ্যে রয়েছে। নেতৃত্ব ওর কাছে বােঝা বলে মনে করি না আমি। একজন অধিনায়ক সব ম্যাচ জিতবে এমনটা নয়। আমার মনে হয় ও চ্যালেঞ্জ নিতে ভালােবাসে। একজন নেতা যে সামনে থেকে নেতৃত্ব দেয়। পাশাপাশি সতীর্থদের সামনে উদাহরণ তৈরি করে যাতে দল জিততে পরে।

যখন বিরাট কোহলি ভালাে খেলছেন এবং দলকে সিরিজে জিতিয়ে দিচ্ছেন সেখানে তখন আমরা তাকে নিয়ে প্রশংসায় ভরিয়ে দিই। সেখানে একটা ম্যাচে পরাজিত হলে বা একটা সিরিজে হার স্বীকার করলে আমরা তাকে নিয়ে কেন বার বার সমালােচনা করব সেটা আমি বুঝে উঠতে পারছি না।

আর করােনা পরবর্তী সময়ে কঠিন চ্যালেঞ্জ গ্রহণ করে ক্রিকেটাররা মাঠে নেমেছে সেখানে তাদের পাশে না দাঁড়িয়ে আমরা যদি তাদের এভাবে সমালোচনা করি তাহলে তারা মানসিক দিক দিয়ে ভেঙে পড়বে। তাই সমালােচনা না করে তাদের পাশে থাকাটাই উচিত বলে মনে করি আমি।