আসন্ন সিরিজে এক্স ফ্যাক্টর হতে পারে, নটরাজন, বুমরা-সামিদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানাের চিন্তা-ভাবনা

ভারতীয় বােলারদের উপর একটা আলাদা চাপ পড়তে পারে।আসন্ন সিরিজে এক্স ফ্যাক্টর হতে পারে, নটরাজন, বুমরা-সামিদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানাের চিন্তা-ভাবনা।

Written by SNS Sydney | November 19, 2020 3:47 pm

বিরাট কোহলি (Photo: Kuntal Chakrabarty/IANS)

ভারতীয় বােলারদের উপর একটা আলাদা চাপ পড়তে পারে সেটা নিয়ে ভাবনা-চিন্তা করতে শুরু করে দিয়েছেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এবং বােলিং কোচ ভরত অরুণ। তবে দলের রিজার্ভ বেঞ্চে অনেক তারকা ক্রিকেটাররা বসে রয়েছেন সেখানে তাদেরকে ঘুরিয়ে ফিরিয়ে সিরিজে খেলানােরই একটা চিন্তা ভাবনা করতে শুরু করে দিয়েছেন তারা।

তবে বুমরা ও সামিকে তিনটি সিরিজেই দলে রাখা হয়েছে। সেখানে তাদের উপর একটা বাড়তি চাপ পড়বে। এব়ং একদিনের ও টি-টোয়েন্টি সিরিজগুলাে খেলা হবে একদিন ছাড়া। সেখানে বুমরা-সামিদের উপর চাপটা ক্রমাগত পড়বে।

তাই টেস্ট সিরিজ খেলতে নামার আগে চোটের আশঙ্কাও থাকছে। তাই টি-টোয়েন্টি ও একদিনের সিরিজে বুমরা ও সামিকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানাের কথা ভেবে নিয়েছেন শাস্ত্রী ও ভরত অরুণ এমন কথাই ভারতীয় শিবিরের সূত্র থেকে বুধবার শােনা গেল।

এদিকে আসন্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে দলে ডাক পেয়েছেন নটরাজন। সানরাইজার্স হায়দরাবাদ দলে ভালাে পারফরমেন্স করে দেখানাের সুবাদে তাকে ডাকা হয়েছে। সেখানে নটরাজনের ভাগ্যটা ভালাে। কারণ বরুণ চক্রবর্তী যদি না চোট পেয়ে দলের বাইরে যেতেন সেখানে তাকে আর ডাকা হত না। ভাগ্য চমকে দিয়েছে। সেখানে নটরাজনের কাছে একটা ভালাে সুযােগ রয়েছে নিজের সেরা খেলাটা মেলে ধরে কাজের কাজটা করে দেখাতে।

তাই তাে হায়দরাবাদ দলের মেন্টর লক্ষ্মণ মনে করেন, আমার তাে মনে হয় আসন্ন সিরিজে এক্স ফ্যাক্টর হতে চলেছে টি নটরাজন। টি-টোয়েন্টি সিরিজে ওঁকে আটকানাে অজি ক্রিকেটারদের কাছে কঠিন চ্যালেঞ্জ হয়ে যাবে সেটা আমি নিশ্চিতভাবে বলে দিতে পারি।

কারণ আইপিএলের খেলায় যেভাবে ওঁর ইয়র্কার। বােলিংগুলাে দেখা যায় সেগুলাে দেখে আমরা যেমন ওঁর বােলিংয়ে মুগ্ধ হয়েছিলাম, ঠিক তেমনই নটরাজন নিজের ইয়র্কার বােলিং করে বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের আউট করে দিয়েছে। তাই আমি নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা দিয়ে বিচার করে বলব নটরাজন আসন্ন সিরিজে এক্স ফ্যাক্টর হতে চলেছে সেটা নিশ্চিত।