পুরনো ফর্মে এবারের আইএফএ শিল্ড

কলকাতা ফুটবল লিগ চালু করবার তােড়জোড় চলছে। ইতিমধ্যে আইএফএ সচিব জয়দীপ মুখার্জি আলােচনায় বসেছিলেন গভর্নিং বডি সদস্যদের সঙ্গে।

Written by SNS Kolkata | November 9, 2020 1:02 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: Getty Images)

কলকাতা ফুটবল লিগ চালু করবার তােড়জোড় চলছে। ইতিমধ্যে আইএফএ সচিব জয়দীপ মুখার্জি আলােচনায় বসেছিলেন গভর্নিং বডি সদস্যদের সঙ্গে। সদস্যরা সহমত প্রকাশ করে বলেছেন করােনার প্রভাব কমে যাওয়ার সম্ভবনা রয়েছে আগামী দুই মাসের মধ্যে।

এমনকী কলকাতায় আইলিগ দ্বিতীয় ডিভিসন ফুটবল লিগের খেলা সাফল্যের সঙ্গে আয়ােজন করে আইএফএ। আবার আইলিগ মূল পর্বে খেলা কলকাতায় অনুষ্ঠিত হবে। ফেডারেশনের সিইও সুনন্দ ধর সরজমিনে প্রত্যক্ষ করে গেছেন। কলকাতার স্টেডিয়ামের পাশে জেলার স্টেডিয়ামগুলাে। আইএফএ সচিব জয়দীপ মুখার্জিকে প্রশংসা করে গেছেন।

তাই কলকাতা ফুটবল লিগ আয়ােজনে কোনও সমস্যা হবে না। সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পাওয়ার পরেই পরিকল্পনামাফিক ক্রীড়াসূচী তৈরি করা হবে। কলকাতা ফুটবল লিগ নিয়ে প্রত্যেকেই আশাবাদী। প্রয়ােজনে জেলার মাঠে কলকাতা ফুটবল লিগ ছড়িয়ে দেওয়া হবে।

সচিব জয়দীপ মুখার্জি বলেন কলকাতা ফুটবল লিগের আগে আইএফএ শিল্প হতে পারে। তবে বিদেশি দল আনা সম্ভব হবে না। তবে পরিবেশ ও পরিস্থিতির উপর সবকিছু নির্ভর করবে। কলকাতার দলগুলির পাশে ভিন রাজ্যের ক্লাব নিয়ে খেলা হবে আইএফএ শিল্ড। শিন্ডে মহমেডান স্পােটিং খেলবে। এমন কী আইএসএল খেলা এটিকে মােহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল খেলবে।

এবারের শিন্ডের খেলা হবে পুরনাে ফর্মে। অর্থাৎ বয়স ভিত্তিক থাকছে না. শিল্ডের গরিমা হারিয়ে গেছে। সেই ঐতিহ্যকে ফিরিয়ে আনতে চান সচিব জয়দীপ মুখার্জি। সচিবকে সবকম সহযােগিতা করবেন সব দলের কর্মকর্তারা। ক্লাব প্রতিনিধিরা এমনই আশ্বাস দিয়েছেন।