নেতাজির ১২৫ তম জন্মদিন সাড়ম্বরে রাজ্যব্যাপী পালন করবে অল ইন্ডিয়া লিগ্যাল এড ফোরাম : জয়দীপ মুখার্জি

আগামী ২৩ জানুয়ারি জয়দীপবাবু নেতাজির অন্তর্ধান সংক্রান্ত বিষয় নিয়ে কেজিবি-এর কিছু গােপন ফাইল জন সমক্ষে আনবেন। 

Written by SNS Kolkata | December 3, 2020 6:32 pm

নেতাজি সুভাষ চন্দ্র বসু (File Photo: IANS)

নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মদিবস আগামী ২০২১ সাল থেকে শুরু হচ্ছে। আর এই মহতি উদ্যোগকে বাংলা তথা ভারতের মানুষের কাছে পৌছে দেবার জন্য অল ইন্ডিয়া লিগ্যাল এড ফোরাম আগামী বৎসর সারা বৎসর ব্যাপী কর্মসূচি গ্রহণ করছে। 

ফোরামের সাধারণ সম্পাদক তথা সুপ্রিম কোর্টের আইনজীবী জয়দীপ মুখার্জি জানান, আগামী ২০২১ সালের জানুয়ারি মাস থেকেই প্রােগ্রাম আমরা আরম্ভ করে দেবাে। এই কর্মসূচিকে সামনে রেখে পশ্চিম বাংলার প্রতিটি ব্লকে অনুষ্ঠান করলে অল ইন্ডিয়া লিগ্যাল এড ফোরাম, এবং সারা পশ্চিম বাংলায় প্রায় কম বেশি মিলিয়ে ৫০ টার ওপর জনসভা করা হবে, অল ইন্ডিয়া লিগ্যাল এড ফোরামের তরফ থেকে।

অল ইন্ডিয়া লিগ্যাল এন্ড ফোরাম নাগরিকদের আবেদন জানিয়েছে যে প্রত্যেক এলাকাতে নেতাজির আবক্ষমূতি স্থাপন করতে। এবং আগামী ২৩ জানুয়ারি জয়দীপবাবু নেতাজির অন্তর্ধান সংক্রান্ত বিষয় নিয়ে কেজিবি-এর কিছু গােপন ফাইল জন সমক্ষে আনবেন। 

জয়দীপবাবু আরও বলেন, নেতাজির অন্তর্ধান ও শেষ পরিণতি নিয়ে অপ্রকাশিত ফাইল প্রকাশ করার দাবি দীর্ঘদিন যাবৎ করছি, ২৩ শে জানুয়ারিকে দেশপ্রেম দিবস হিসাবে পালন করতে হবে, এবং নেতাজির মৃত্যু সংক্রান্ত সােভিয়েত তথা কেজিবি-এর ফাইল প্রকাশ করতে হবে। এই দাবিতেই সােচ্চার হনে জয়দীপ মুখার্জি।