উইম্বলডন খেলতে নাগরিকত্ব বদলে ফেললেন মহিলা টেনিস খেলোয়াড়

খেলোয়াড়দের মানসিকতার কি জোর সেটা কারোর অজানা নয়। চাইলে তারা সবকিছু করে ফেলতে পারেন। আর এরকমই একটা কাজ দেখালেন রাশিয়ার টেনিস খেলোয়াড় নাতেলা জালামিজে।

Written by SNS London | June 21, 2022 2:35 pm

খেলোয়াড়দের মানসিকতার কি জোর সেটা কারোর অজানা নয়। চাইলে তারা সবকিছু করে ফেলতে পারেন। আর এরকমই একটা কাজ দেখালেন রাশিয়ার টেনিস খেলোয়াড় নাতেলা জালামিজে। উইম্বলডন খেলতে তিনি বদ্ধপরিকর।

তাই তিনি নিজের দেশ ছাড়লেন। খেলতে নামবেন জর্জিয়ার হয়ে। এবারের উইম্বলডনের আসরে রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়রা খেলতে পারবেন না।

কারণ একটাই রাশিয়া ইউক্রেন যুদ্ধের জের। ইউক্রেনে সামরিক অভিযান চালায় রাশিয়া। তারই প্রতিবাদে ইংল্যান্ড লন টেনিস ক্লাব এই নিষেধাজ্ঞা জারি করেছে।

তাই উইম্বলডনের আসরে ডানিল দেখা যাবে মেদভেদেভদের। যদিও তিনি ফরাসি ওপেনের সেমিফাইনালে চোট পেয়েছিলেন। তিনি এখনও পুরোপুরি চোটমুক্ত নন।

কিন্তু উইম্বলডন আয়োজকদের কড়া অবস্থানের জন্য নিজের নাগরিকত্বই বদলে ফেললেন সে দেশের মহিলা টেনিস খেলোয়াড় নাতেলা জালামিজে।

রাশিয়ার এই মহিলা টেনিস খেলোয়াড় জর্জিয়ার নাগরিত্ব নিয়েছেন। উইম্বলডনে তিন জর্জিয়ার হয়ে খেলতে নামবেন, অংশ নেবেন মহিলাদের ডাব্লস খেলায়।

তাঁর সঙ্গী হবেন সার্বিয়ার আলেকজান্দ্রা ক্রুনিক ডরুটিএ-র ওয়েবসাইটেও তাঁকে জর্জিয়ার খেলোয়াড় হিসেবে দেখানো হয়েছে।