সিনারকে হারিয়ে একাদশবার উইম্বলডনের সেমিফাইনালে জোকোভিচ  

জয়ের ফলে নোভাক জোকোভিচ এই নিয়ে একাদশবার উইম্বলডনের আসরে সেমিফাইনালে পৌঁছে গেলেন। খেলায় জোকারকে রীতিমতন কঠিন লড়াই করতে হয়েছে।

Written by SNS London | July 6, 2022 11:43 pm

Wimbledon 2022: Djokovic recovers from two-set deficit to beat Sinner in five sets. (Credit : Wimbledon/Twitter)

জিতে গেলেও, নিজের টেনিস কেরিয়ারে সবথেকে কঠিনতম ম্যাচ খেলে ছয়বারের উইম্বলডন খেতাব জয়ী নোভাক জোকোভিচকে উইম্বলডনের সেমিফাইনালে জায়গা করে নিতে হল মঙ্গলবার।

কোয়ার্টার ফাইনালে কুড়ি বছর বয়সী সিনারের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই চালাতে হয়েছিল বিশ্বের এক নম্বর টেনিস তারকাকে।

এই জয়ের ফলে নোভাক জোকোভিচ এই নিয়ে একাদশবার উইম্বলডনের আসরে সেমিফাইনালে পৌঁছে গেলেন। খেলায় জোকারকে রীতিমতন কঠিন লড়াই করতে হয়েছে।

সেমিফাইনালে পৌঁছানোর ক্ষেত্রে ইতালির কুড়ি বছরের টেনিস তারকা জেনিস সিনার দারুণ লড়াই চালান।

কোনও সময়ের জন্য জোকারকে সহজ সুযোগ করে দেননি। প্রথম দুই সেটে জোকোভিচকে হারিয়ে একটা অঘটন ঘটানোর সূত্রপাত করেই ফেলেছিলেন সিনার।

কিন্তু, বড় ম্যাচে সবসময় অভিজ্ঞতা কাজে লাগে এবং মানসিক ভাবে চাপটা বহন করতে হয়। আর এই দুটোই জোকারের কাছে ছিল।

সেটাই শেষপর্যন্ত কাজে লাগিয়ে প্রথম দুই সেটে হারার পরও টানা তিনটি সেটে জয় তুলে নিয়ে জোকোভিচ সেমিফাইনালে পৌঁছে গেলেন। খেলার ফলাফল ৫-৭ , ২-৬ , ৬-৩ , ৬-৩ , ৬-২ সেটে।

তবে এই লড়াই জোকোভিচের কাছে একটা বিরাট শিক্ষা সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

সেমিফাইনালে নামার আগে জোকোভিচ একটা ভালো প্রস্তুতি পেয়ে গেল এই ম্যাচ থেকে এবং মানসিকভাবে আগামীদিনে কঠিন লড়াইয়ের জন্যও প্রস্তুত হয়ে রইলেন।

বলে রাখা ভালো, নিজের টেনিস কেরিয়ারে এই নিয়ে ৪৩ টি গ্র্যান্ড স্লামের সেমিফাইনালে খেলার ছাড়পত্র পেয়ে গেলেন নোভাক জোকোভিচ।

তবে কুড়ি বছর বয়সী তরুণ ইতালির জিনাক সিনারের লড়াই দেখে সকলেই মুগ্ধ। খেলায় জয় পেলেও নোভাক জোকোভিচ তাঁর তরুণ বিপক্ষের প্রশংসায় পঞ্চমুখ।