হংকংকে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকে সুনীলরা মূলপর্বে

প্রচণ্ড বৃষ্টির মাঝেও চলল খেলা … মঙ্গলবার যুবভারতী স্টেডিয়ামে হুঙ্কার সুনীলদের। হংকংবধ করে গ্রুপ শীর্ষে থেকে এএফসি এশিয়ান কাপের মূলপর্বে পৌঁছে গেল ভারত।

Written by SNS Kolkata | June 15, 2022 5:32 pm

ভারত

(আনোয়ার, সুনীল, মনবীর ও ঈশান)

হংকং

প্রচণ্ড বৃষ্টির মাঝেও চলল খেলা … মঙ্গলবার যুবভারতী স্টেডিয়ামে হুঙ্কার সুনীলদের। হংকংবধ করে গ্রুপ শীর্ষে থেকে এএফসি এশিয়ান কাপের মূলপর্বে পৌঁছে গেল ভারত। গ্রুপের শেষ খেলায় সুনীলরা হংকংকে উড়িয়ে দিল (৪-০) গোলে।

তবে এই খেলাটির নিছক কোনও গুরুত্ব ছিল না খেলাটি শুরু হওয়ার আগেই গুরুত্বহীন হয়ে গিয়েছিল। কারণ, ‘বি’ গ্রুপে প্যালেস্টাইন হারিয়ে দিয়েছে ফিলিপাইনসকে।

সেই কারণে তিন ম্যাচ খেলে আপাতত দ্বিতীয় স্থানে ফিলিপাইনসের সংগ্রহে রয়েছে মাত্র ৪ পয়েন্ট। গুরুত্বহীন খেলা হলেও সুনীলরা কিন্তু এদিকে নজর না দিয়ে নিজেদের সেরা খেলাটা মেলে ধরলেন।

কারণ তাদের মূল লক্ষ্য ছিল মূলপর্বে পৌঁছে গেলেও গ্রুপের শীর্ষে থেকে পরবর্তী রাউন্ডে খেলতে নামা। আর শহরবাসীকে জয় উপহার দেওয়া।

কম্বোডিয়াকে দু’গোল আফগানিস্তানের বিরুদ্ধে (২-১) এবং হংকংকে চার গোলে হারিয়ে, গ্রুপের খেলায় ভারত মোট আটবার বিপক্ষের জালে বল জড়াল এবং একটি মাত্র গোল হজম করে।

বলে রাখা ভালো, এদিন খেলাতে মাত্র ছাপান্ন সেকেন্ডে আনোয়ার আলির রেকর্ড গোলে ভারত শুরুতেই এক গোলে এগিয়ে যায়।

তবে প্রথমার্ধের চুয়াল্লিশ মিনিটে আবারও গোল পেয়ে যায়। এবারের গোলদাতা সেই সুনীল।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ভারত গোল করে খেলায় গোলের সংখ্যা বাড়ানোর চেষ্টা করলেও, সেটা তারা করে দেখাতে পারেনি। কিন্তু হংকং খেলায় কামব্যাক করার চেষ্টা করলেও ভারতের রক্ষণ ভেঙে সেটা করা হয়ে ওঠেনি।

তবে খেলা শেষ হতে ছয় মিনিট বাকি তখন চুরাশি মিনিটে মনবীর এবং অতিরিক্ত সময়ে ঈশান গোল করে ভারতকে (৪-০) গোলে জয় নিশ্চিত করে দেন।