হঠাৎ কোভিড হটস্পট মেলবাের্ন স্টেডিয়াম

হঠাৎ করেই পুনরায় অস্ট্রেলিয়ায় করােনা মাথা চাড়া দিয়ে বসল। বুধবার মেলবাের্ন ক্রিকেট গ্রাউন্ডকে কোভিড হটস্পট হিসেবে ঘােষণা করা হয়েছে।

Written by SNS Melbourne | May 28, 2021 12:11 am

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (Photo:IANS)

হঠাৎই কোভিড হটস্পট হয়ে গেল মেলবাের্ন স্টেডিয়াম। হঠাৎ করেই পুনরায় অস্ট্রেলিয়ায় করােনা মাথা চাড়া দিয়ে বসল। বুধবার মেলবাের্ন ক্রিকেট গ্রাউন্ডকে কোভিড হটস্পট হিসেবে ঘােষণা করা হয়েছে।

একটি ফুটবল ম্যাচে হাজির থাকা হাজার হাজার দর্শককে নিভৃতবাসে চলে যেতে বলা হয়েছে। রবিবার এমসিজি-তে অস্ট্রেলিয়ান ফুটবল লিগের একটি ম্যাচে হাজির হয়েছিলেন ২৩,৪০০ জন দর্শক।

তারপর থেকে বুধবার পর্যন্ত ওই দর্শকদের জন্য পনেরাে জন করােনায় আক্রান্ত হয়েছেন। প্রশাসনের খবর, তাদের শরীরে ভারতীয় ভেরিয়ান্টের খোঁজ মিলেছে। এরপরই শুরু হয়ে গিয়েছে কড়াকড়ি।

আশেপাশের সমস্ত মাঠ, বাজার, কাফে এবং পাবগুলিতে সতর্কতা জারি করা হয়েছে। জমায়েত নিয়ে নতুন করে বিধিনিষেধ জারি করা হয়েছে। ভিক্টোরিয়া প্রশাসনের তরফে। মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

জানা গিয়েছে, ওই ভারতীয় ভেরিয়ান্ট যাঁর শরীরে মিলেছে তিনি ইতিমধ্যেই নিভৃতবাস কাটিয়ে সেরে উঠেছেন। কিন্তু কী করে তা এত লােকের মধ্যে ছড়িয়ে গেল তা বুঝে উঠতে পারছেন না স্বাস্থ্যকর্তারা।

সঠিক পরিকল্পনার জন্য অস্ট্রেলিয়ায় এমনিতে করােনায় আক্রান্তের সংখ্যা কম। তার মধ্যে এই নতুন। ভেরিয়ান্ট তাদের মাথাব্যথার কারণ হয়ে উঠল।