কোভিডের বুস্টার ডোজ নিলেন রাজ্যপাল

করোনা টিকার বুস্টার ডোজ নিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। সোমবার দক্ষিণ কলকাতার কমান্ড হাসপাতালে তিনি এই টিকা গ্রহণ করেন।

Written by SNS Kolkata | January 25, 2022 7:55 pm

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। (File Photo: IANS)

করোনা টিকার বুস্টার ডোজ নিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সোমবার দক্ষিণ কলকাতার কমান্ড হাসপাতালে তিনি এই টিকা গ্রহণ করেন। তাঁর স্ত্রী সুদেশ ধনখড়ও বুস্টার টিকা নিয়েছেন। টুইট করে নিজেই সে কথা জানিয়েছেন রাজ্যপাল।

পাশাপাশি তিনি ধন্যবাদ জানিয়েছেন, ব্রিগেডিয়ার লিসাম্মা, লেফটেন্যান্ট বন্দনা কুমারী সহ কমান্ড হাসপাতাল কর্তৃপক্ষকে। প্রসঙ্গত এর আগে গত বছর এপ্রিল মাসে কোভিড টিকার দ্বিতীয় ডোজ নিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। উল্লেখ্য ওমিক্রন আতঙ্কের মধ্যেই।

১০ জানুয়ারি থেকে দেশে প্রথম সারির করোনা যোদ্ধাদের বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। এছাড়াও ষাটোর্ধ্ব প্রবীণ, যাঁদের কো-মর্বিডিটি রয়েছে তাঁরাও পাচ্ছেন সতর্কতামূলক ডোজ।

কিন্তু, করোনা টিকার দু’টি ডোজ নেওয়ার পরেও যদি কেউ করোনায় আক্রান্ত হন, সে ক্ষেত্রে তাঁর কোভিড রিপোর্ট নেগেটিভ আসার কতদিন পর সতর্কতামূলক বুস্টার ডোজ নিতে পারবেন? এই প্রশ্নের উত্তর ছিল অধরা।

কেন্দ্রের তরফে নির্দিষ্ট নির্দেশিকা জারি করা হয়েছে। যেখানে বলা হয়, কোনও ব্যক্তির কোভিড নেগেটিভ রিপোর্ট আসার তিন মাস পরে তিনি বুস্টার ডোজ নিতে পারবেন। এই মর্মে কেন্দ্রের তরফে রাজ্য এবং কেন্দ্ৰ শাসিত অঞ্চলগুলিকে একটি চিঠি দেওয়া হয়েছে।

যেখানে বলা হয়েছে, ‘যদি কোনও ব্যক্তির করোনা ধরা পড়ে সেক্ষেত্রে সমস্ত কোভিড টিকাকরণ এমনকী, সতর্কতামূলক ডোজ (বুস্টার ডোজ) দেওয়া যাবে তাঁর সুস্থ হয়ে ওঠার তিন মাস পরে।’