দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা করোনায় আক্রান্ত

একের পর এক করােনায় আক্রান্ত হচ্ছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। ঘরের মাঠেই ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগে আরও একজন খেলােয়াড় আক্রান্ত হলেন করােনায়।

Written by SNS Cape Twon | November 23, 2020 12:34 pm

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল (ছবি: SNS)

একের পর এক করােনায় আক্রান্ত হচ্ছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। ঘরের মাঠেই ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগে আরও একজন খেলােয়াড় আক্রান্ত হলেন করােনায়। করােনা আক্রান্ত খেলােয়াড়দের আইসােলেশনে পাঠানাে হয়েছে।

তাই পরিস্থিতির গুরুত্ব বুঝে দুই দলের মধ্যে প্রস্তুতি ম্যাচ বাতিল করা হয়েছে। অন্যান্য খেলােয়াড়দের জৈব লয়ের মধ্যে রাখা হয়েছে। ২৭ নভেম্বর থেকেই ইংল্যান্ডের সফল শুরু হচ্ছে। দুই দলের মধ্যে তিনটি করে একদিনের ও টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। তার মধ্যে প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা ছিল দুই দলের খেলােয়াড়দের করােনা পরীক্ষা করা হয়। প্রথমে প্রােটিয়া শিবিরের এক ক্রিকেটারের রক্তে ধরা পড়ে করােনা সংক্রমণ ব্যাধি।

তারপরে আবার একজন খেলােয়াড়ের করােনা ধরা পড়ে। প্রত্যেকেই স্থিতিশীল রয়েছেন বলে দক্ষিণ আফ্রিকা শিবির থেকে জানানাে হয়েছে। খেলতে কোনও অসুবিধা হবে না। দক্ষিণ আফ্রিকার পাশাপাশি ইংল্যান্ড দলে সব ক্রিকেটারদের করােনা পরীক্ষা করানাে হয়। প্রত্যেকেই করােনা মুক্ত। শুধু তাই নয় জৈব সুরক্ষা বিধি অনুযায়ী ক্রিকেটাররা রয়েছেন। দুই দলের খেলােয়াড়রা আলাদা আলাদা হােটেলে রয়েছেন।

ইংল্যান্ড দলের সব খেলােয়াড়রা মানসিক দিক থেকে অনেকটা এগিয়ে আছেন এতােদিন ধরে করােনার কারণে সব খেলা স্থগিত রাখা হয়েছিল যখন ক্রিকেট বাের্ড থেকে খেলার ছাড়পত্র দেওয়া হয় তখন থেকেই প্রস্তুতি নেওয়া শুরু হয়ে যায়। কিন্তু করােনা এখনও দূর হয়নি। কোনও কোনও খেলােয়াড়কে আক্রান্ত করছে করােনা। তবুও দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বাের্ড জানিয়েছে নির্দিষ্ট দিন থেকেই খেলা শুরু হবে।