আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান হলেন সৌরভ

এবারে আইসিসিতে সৌরভ গাঙ্গুলির দাদাগিরি দেখবে ক্রিকেট মহল। বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি এবার আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান হলেন।

Written by SNS Mumbai | November 18, 2021 10:52 pm

এবারে আইসিসি তে সৌরভ গাঙ্গুলির দাদাগিরি। বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলির আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান হলেন। আগেই থেকেই গুঞ্জন ছিল সৌরভ এবার এই কমিটির চেয়ারম্যান হবেন। শেষ পর্যন্ত গুঞ্জনই সার্থক রূপ পেল।

বুধবার সরকারি ভাবে এই খবর পৌঁছে যায়। এর আগে এই কমিটির চেয়ারম্যান ছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার অনিল কুম্বলে। শুধু তাই নয় কুম্বলের সময় সৌরভ ওই কমিটির পর্যবেক্ষক হিসেবেও কাজ করেছেন।

আসলে একজন দক্ষ প্রশাসক হিসেবে সৌরভ গাঙ্গুলি একের পর এক যে কাজ করে চলেছেন ক্রিকেটের উন্নয়নে সেই সার্টিফিকেটেই বাছাই করা হল চেয়ারম্যান হিসেবে।

অতীতে জগমোহন ডালমিয়া একজন দক্ষ প্রশাসক হিসেবে ক্রিকেট দুনিয়ার সবার নজর কেড়ে নিয়েছিলেন, সেই আদর্শেই সৌরভ গাঙ্গুলি তাঁর সাফল্যের সিঁড়িটা ধাপে ধাপে বাড়িয়ে নিচ্ছেন। এখানে উল্লেখ করা যেতে পারে ২০১২ সালে আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান ছিলেন ক্লাইভ লয়েড।

লয়েডের থেকে এই দায়িত্ব হাতে তুলে নেন ভারতের অনিল কুম্বলে। সাধারণত ৩ বছর এই দায়িত্ব থাকে। ২০১৬ সালে অনিল কুম্বলেকে পুনরায় নির্বাচিত করা হয়। ২০১৯ সালে তার মেয়াদ শেষ হলেও অনিল কুম্বলেকে আবার মনোনয়ন করা হয়।

এবারে সেই জায়গায় ভারতীয় দলের সতীর্থ খেলোয়াড় বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলিকে নিয়ে আসা হলো। সৌরভ গাঙ্গুলি নিজেও এই দায়িত্ব পেয়ে খুশি হয়েছেন। তিনি মনে করেন যে কোনও প্রতিযোগিতায় নিয়ম কানুন মেনেই চলা উচিত। মূলত প্রশাসনিক কাজটাই দেখতে হবে বিশেষ করে।