ভবিষ্যতের কথা ভেবেই সিদ্ধান্ত: সৌরভ

দেশের টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাটের অবদান অনেক। তা কোনওদিনও ভােলার নয়। এটা ওঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। আমরা ওঁর সিদ্ধান্তকে সম্মান জানাই।

Written by SNS Mumbai | September 17, 2021 9:04 pm

ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের এক দৃশ্য (Photo:SNS)

বিজ্ঞাপণে ব্যস্ত ছিলেন বাের্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। আর বিজ্ঞাপণের মাঝেই বাের্ড সভাপতিকে ফোন করে অক্টোবরে টি টোয়েন্টি বিশ্বকাপের পর শর্ট ফরম্যাটের ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়ার কথা বলেন বিরাট কোহলি। তিনি কোচ রবি শাস্ত্রী, রােহিত শর্মাসহ বাকিদের সঙ্গেও এই ব্যাপারে কথা বলেন।

জানা গিয়েছে, সৌরভ গাঙ্গুলি সেই সময়ে বিজ্ঞাপণে ব্যস্ত ছিলেন। তবে সেই সময়েও ফোনে তিনি বিটের সঙ্গে কথাবার্তা বলেন। এরপরই বিরাট নিজের টুইটারে এই কথা জানিয়ে একটি দীর্ঘ পােস্ট করে শর্ট ফরম্যাটে অধিনায়কের পদ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথা লেখেন।

এদিকে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি পরিষ্কার জানিয়ে দিলেন, ভবিষ্যতের কথা ভেবেই বিরাট এই সিদ্ধান্ত নিয়েছে। ওর সিদ্ধান্তলে স্বাগত জানিয়েছি। বিরাট ভারতীয় ক্রিকেটের সত্যিকারের সম্পদ এবং বরাবর আত্মবিশ্বাসের সঙ্গে নেতৃত্ব দিয়েছে। সব ফরম্যাটেই ভারতের অন্যতম সেরা অধিনায়ক।

ভবিষ্যতের রােডম্যাপের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে বিরাট। ওঁর দুরন্ত টি-টোয়েন্টি পারফরমেন্সের জন্য আমরা সকলে ওঁকে ধন্যবাদ জানাতে চাই। আগামী বিশ্বকাপ ও তারপরেও যাতে এ ভাবেই খেলে যেতে পারে তার জন্য আগাম শুভেচ্ছা। আশা করব ভারতের হয়ে এভাবেই রান করে যাবে আমাদের রানমেশিন।

এদিকে বাের্ড সচিব জয় শাহ টুইট করে লেখেন, ভারতীয় অধিনায়ক হিসেবে অবদানের জন্য তােমায় অনেক ধন্যবাদ বিরাট। তরুণ প্রতিভা এবং অধিনায়ক হিসেবে যে আত্মবিশ্বাস এবং দৃঢ় মানসিকতা তােমার ছিল তা অতুলনীয়।

অধিনায়কত্ব এবং ব্যক্তিগত পারফরমেন্সের মধ্যে যে ভারসাম্য রেখেছে, তা সবথেকে গুরুত্বপূর্ণ। আইপিএলের চেয়ারম্যান রাজীব শুক্লা লেখেন, দেশের টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাটের অবদান অনেক। তা কোনওদিনও ভােলার নয়। এটা ওঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। আমরা ওঁর সিদ্ধান্তকে সম্মান জানাই।